শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন

Notice :
সারা বাংলাদেশ ব্যাপী বিভিন্ন জেলা প্রতিনিধি নিয়োগ চলছে..........চট্টগ্রাম অফিস: সৈয়দ নূর বিল্ডিং , এম এ আজিজ রোড, সিমেন্ট ক্রসিং, দক্ষিণ হালিশহর, চট্টগ্রাম।মোবাইল নাম্বারঃ ০১৯১১৫৩৩৩০৮, ০১৭১১৪৬৭৫৩৭, E-mail: gsmripon@gmail.com
সংবাদ শিরোনাম:
চট্টগ্রাম মহানগর ইলেকট্রিক থ্রি হুইলার যানবাহন মালিক ফেডারেশনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত সিএমপির বন্দর থানার অভিযানে ডাকাতির প্রস্তুতিকালে ধারালো অস্ত্রসহ দুইজন গ্রেফতার মন্দিরের দানবাক্স ভেঙে চুরি, টাকা সহ ২ চোর আটক জেএমসেন হলে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠানে গান পরিবেশন করে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও গোলমাল সৃষ্টির ঘটনায় দুইজন গ্রেফতার পূজামণ্ডপ পরিদর্শনে সিএমপি কমিশনার। এই কিরে তোর ভালোবাসার প্রতিদান,,?? চট্টগ্রাম ডায়াবেটিস হাসপাতালে অবৈধ কমিটির বিরুদ্ধে আন্দোলন চাঞ্চল্যকর মৎস্য ব্যবসায়ী জালাল উদ্দিন হত্যা মামলার পলাতক আসামি মোরশেদুর রহমান খোকা’গ্রেফতার র‍্যাব-৭ জুয়াড়ি তাহেরের রিক্সার গ্যারেজ থেকে ১৭ জুয়াড়ি আটক নৃত্যের তালে তালে গান গেয়ে চাঞ্চল্যকর হত্যাকান্ডের সাথে জড়িত পলাতক আসামি মেহেদী হাসান সাগর

মৎস্য অধিদপ্তর ও কোস্ট গার্ডের অভিযানে চিংড়ি রেণু ও জ্বাল আটক

 

মৎস্য অধিদপ্তর ও কোস্ট গার্ডের অভিযানে চিংড়ি রেণু ও জ্বাল আটক

বিশেষ প্রতিনিধি ঃঃ-

বিভিন্ন স্থানীয় ও জাতীয় দৈনিক পত্রিকায় নিউজ হওয়ার পর এবার অভিযানে নামলো,মৎস্য অধিদপ্তর, কোস্ট গার্ড ,, ও নৌ পুলিশ,, তবে অভিযান হয়েছে জেলে পাড়ায়, ধরা ছোঁয়ার বাইরে এখনো রেণু নিধনের মহা উৎসবের কারবারিরা,, যাদের একটি পিক-আপে ৯০ থেকে এক কোটি রেণু থাকে। গাড়ি গুলো কর্ণফুলি থানার জুলধা পাইপের গোড়া বাজার এলাকা থেকে প্রতিদিন ৩/৪ পিক-আপ করে চিংড়ি রেণু পরিবহন হচ্ছে খুলনা বাগেরহাট ও সাতক্ষীরা এলাকায়।। নতুন ব্রীজ,,  বাস্তহারা,,  কালুরঘাটেও রয়েছে রেণু পোনা পাচার কারী চক্রের বড় বড় সিন্ডিকেট, জুলধা পাইপের গোড়ায়, কক্সবাজার থেকে শুরু করে কর্ণফুলি পর্যন্ত নিয়ন্ত্রণ করে একটি সিন্ডিকেট ।  তাদের গাড়ি আটকাতে পারলে এবং তাদেরকে আইনের আওতায় আনতে পারলে নিয়ন্ত্রণে আসবে রেণু পোনা নিধন।

মৎস্য অধিদপ্তর , কোষ্ঠ গার্ড, ও নৌ পুলিশের অভিযানে আনুমানিক ১.৫০,০০০ হাজার গলদা চিংড়ির পোনা ও ৫০০০ মিটার বিহুন্দী জাল আটককরেছে মৎস্য অধিদপ্তর কোস্ট গার্ড ও নৌ পুলিশ।

জানা গেছে, গতকাল ২৩ শে জুন উপজেলা মৎস্য অধিদপ্তর,  সীতাকুন্ড মডেল থানা, নৌ-পুলিশ কুমিরা ও বাংলাদেশ কোষ্ট-গার্ড এর যৌথ অভিযান পরিচালনা করে এসময়ে আনুমানিক ১.৫০.০০০ গলদা চিংড়ির পোনা ও ৫০০০ মিটার বিহুন্দী জাল আটক করে ।

জব্দকৃত গলদা চিংড়ির পোনা কুমিরা ঘাট সন্ধিপ চ্যানেলে অবমুক্ত করা হয় এবং আটক কৃত বিহুন্দী জাল স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে জালিয়ে বিনষ্ট করা হয়।


অভিযান পরিচালনা উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা জনাব, কামাল উদ্দিন চৌধুরী, সীতাকুন্ডের মডেল থানার এস আই মোঃ রিজুয়ান ইসলাম, নৌ-পুলিশের এ এস আই আব্দুল হালিম, বাংলাদেশ কোষ্ট-গার্ড কন্টিনজেন্ট কমান্ডার জনাব, মুকলেজ রহমান ইনুমেরেটর রাসেল দাস, মোঃ মাজহারুল।

পরিবেশবিদরা মনে করছেন,, এই অভিযান যদি লোক দেখানো দ্বায়সারা না হয়ে প্রকৃত অর্থেই অভিযান হয়ে থাকে তাহলে সাগরের ১৩ হাজার প্রজাতির প্রাণী রক্ষা পাবে। সীতাকুণ্ড সহ রেণু পোনা পাচারকারী স্থান গুলোয় এবং পরিবহনের সময়ে অভিযান পরিচালনা করে আটকের পর মিডিয়াতে ব্যাপক প্রচারণা চালালে এবং রেণু পোনার ব্যাবসায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে দৃষ্টান্ত সৃষ্টি করতে পারলে নিয়ন্ত্রণে আসবে চিংড়ি রেণু নিধনের মহা উৎসব। পরিবেশ বাঁচাতে ও সাগরের মৎস্য রক্ষাত্রে মৎস্য অধিদপ্তর,কোস্ট গার্ড,এবং প্রশাসনের আদর্শীক অভিযান পরিচালনার দাবি জানান।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

© All rights reserved © 2023 Channel69tv.net.bd
Design & Development BY ServerNeed.com