শনিবার, ১৫ ফেব্রুয়ারী ২০২৫, ০৬:৪৬ পূর্বাহ্ন
যশোর-খুলনা মহাসড়কের কাজ শেষ না হতেই রাস্তার বেহাল দশা।
যশোর-খুলনা মহাসড়কের উন্নয়নের কাজ শুরু করা হয় ২০১৮ সালের মে মাসে, ২০২০ সালের জুন মাসের শেষ হওয়ার কথা থাকলেও তা হচ্ছে না। চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে প্রকল্পের মেয়াদ। এদিকে প্রকল্পের কাজ শেষ না হতেই বেহাল দশা সবকটির।
অভিযোগ রয়েছে নিম্নমানের কাজ করার কারণে এমনটি হয়েছে। এদিকে সড়ক ও জনপথ বিভাগ যশোরের উপ-বিভাগীয় প্রকৌশলী সৈয়দ রফিকুল নবী বলেন তীব্র তাপ ও গাড়ির ওভারলোডের কারণে এমনটি হয়েছে। সুত্রে জানা যায় যশোর খুলনা মহা সরকের ৩৮ কিঃ উন্নয়নে ৩২১ কোটি টাকা বরাদ্দ দেয় সরকার। এর মধ্য ২৭ কিঃ মিঃ কাজ সম্পুর্ন করেছে ঠিকাদারী প্রতিষ্ঠান মাহবুব এন্ড ব্রাদার্স এবং তমা কনস্ট্রাকশন এন্ড কোং। এ ২৭ কিঃ মিঃ কাজের মধ্যে ৮ কিঃ মিঃ সরকেরই বেহাল দশা। সরকটির কাজের শুরুতেই ঠিকাদারি প্রতিষ্ঠান বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছিল। সংশ্লিষ্টদের অভিযোগ সড়ক উন্নয়নের এ কাজে ঠিকাদারী প্রতিষ্ঠান গুলো দরপত্রের কোন নিয়ম নীতি মানেনি।বৃটিশ আমলের পুরানো ইট খোয়া তুলে সরকটিতে পুনরায় ব্যবহার করা হয়েছে,তাছারা ৫ ফুট গর্ত করে ভিত তৈরির নির্দেশনা থাকলেও মানা হয়নি এ সমস্ত নিয়ম নীতি এমনটাই অভিযোগ স্হানীয়দের।