সোমবার, ১৫ Jul ২০২৪, ০৮:২৪ পূর্বাহ্ন

Notice :
সারা বাংলাদেশ ব্যাপী বিভিন্ন জেলা প্রতিনিধি নিয়োগ চলছে..........চট্টগ্রাম অফিস: সৈয়দ নূর বিল্ডিং , এম এ আজিজ রোড, সিমেন্ট ক্রসিং, দক্ষিণ হালিশহর, চট্টগ্রাম।মোবাইল নাম্বারঃ ০১৯১১৫৩৩৩০৮, ০১৭১১৪৬৭৫৩৭, E-mail: gsmripon@gmail.com
সংবাদ শিরোনাম:
লিঙ্গ বৈচিত্রময় হিজড়া জনগোষ্ঠীর নিরাপদ, সুষ্ঠু ও সুন্দর শিক্ষা ব্যবস্থাই আমাদের লক্ষ্য পবিত্র আশুরা ২০২৪ উদ্‌যাপন উপলক্ষ্যে আইনশৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত। ইপিজেড থানার অভিযানে অজ্ঞান পার্টির তিন সদস্য গ্রেফতার। আমার দরজা সবার জন্য সবসময় খোলা “মিট দ্য প্রেস” এ সিএমপি কমিশনার। ৪০০ কেজি সামুদ্রিক মাছ জব্দ ও ১লক্ষ ১৬ হাজার ৫০০ টাকা নিলাম আবুল কালাম হত্যাকাণ্ডের ক্লুলেস মামলার পলাতক আসামি আরিফ হোসেন’কে ৭২ ঘন্টার মধ্যে গ্রেফতার করেছে র‍্যাব-৭ ৮০০ কেজি সামুদ্রিক মাছ জব্দ ও ১লক্ষ ৭০ হাজার টাকা নিলাম মোবাইলে খেলতে দেয়ার প্রলোভন দেখিয়ে ৬ বছরের শিশু’কে ধর্ষণ আটক -১ র‍্যাব-৭ ও র‍্যাব-১১ বেসরকারী পর্যায়ে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল চিকিৎসা সেবায় গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে – ডাঃ সামন্ত লাল সেন- স্বাস্থ্য মন্ত্রী নীলফামারীতে সড়ক পারাপারে শিশুর নির্মম মৃত্যু,,!!

ঝিকরগাছা পৌর এলাকার উন্নয়ন কাজের লক্ষ্যে ৫টি কবরের স্থান পরিবর্তন

ঝিকরগাছা পৌর এলাকার উন্নয়ন কাজের লক্ষ্যে ৫টি কবরের স্থান পরিবর্তন

যশোর প্রতিনিধি মিজানুর রহমান

যশোরের ঝিকরগাছা পৌর এলাকার উন্নয়ন কাজের লক্ষ্যে ৫টি কবরের স্থান পরিবর্তন করা হয়েছে। সিআরডিপি-২ প্রজেক্টের আওতায় এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের অর্থায়নে পৌরসভার উন্নয়ন প্রকল্পের কাজ চলমান রয়েছে। নিয়মিত উন্নয়ন প্রকল্পের কাজ পরিদর্শন করছেন পৌরসভার মেয়র ও বাংলাদেশ আওমীলীগের ঝিকরগাছা উপজেলা শাখার সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব মোস্তফা আনোয়ার পাশা জামাল।
আর এই উন্নয়ন প্রকল্পের কাজ করতে গিয়ে কৃষ্ণনগর খালপাড়ায় বাইতুল আমান জামে মসজিদের পাশের সরকারি গৌরস্থানে ৫টি কবরের উপর দিয়ে খালের পার নির্মাণ কাজ বহমান থাকার বিষয়ে স্থানীয় লোকজন আমলে নিয়ে পৌরসভার মেয়রকে অবগত করেন। এই বিষয়ে পৌর মেয়রের সার্বিক সহযোগিতায় ঝিকরগাছার স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমার ঠিকানা কবর’ নামক প্রতিষ্ঠানটি বিনা পারিশ্রমিকে আলা উদ্দীন, বাবর আলী, বাটুল, লাভলী ও শান্তা নামের বিভিন্ন সময়ে মারা যাওয়া ব্যক্তিদের ৫টি কবরের স্থান পরিবর্তন করে ১০-১২ হাত দূরে আবারও নতুন কাফনে জড়িয়ে সমাহিত করা হয়েছে।
দীর্ঘ ৪৭ বছর যাবৎ সমাজসেবায় স্বেচ্ছাশ্রমে দাফন-কাফন’র কাজ পরিচালনা করেন। এপর্যন্ত প্রায় ১হাজর ৫শত কবর খনন ও দাফন-কাফন সম্পন্ন করেছে এই সংগঠনটি। পৌরসদরের কৃষ্ণনগর বায়তুল আমান জামে মসজিদের পাশে ‘আমার ঠিকানা কবর’ এর সংগঠনটির কার্যালয়। খেটে খাওয়া মানুষ দ্বারা গঠিত ২৭ সদস্যের একটি কমিটি রয়েছে। এই কমিটির সদস্যদের কল্যাণ তহবিলে প্রতি মাসে তাদের জমা দিতে হয় ২০টাকা। আর তাদের এই অর্থ দিয়ে চলে কবর খননে নিজস্ব সরঞ্জাম, পোশাক, জেনারেটর, জ্বালানি খরচসহ সব ব্যয়ভার সহ বেওয়ারিশ লাশের দাফন-কাফন।
শুক্রবার (২৪ ফেব্রুয়ারী) সকালে পৌর এলাকার উন্নয়ন কাজের লক্ষ্যে ৫টি কবরের স্থান পরিবর্তনের দায়িত্ব পালন করেছেন আমার ঠিকানা কবর’র প্রতিষ্ঠাতা সভাপতি ফিরোজ মাসুদ, সাধারণ সম্পাদক ইসরাইল হোসেন, সদস্য ইদ্রিস আলী ইদেল, হাত্তা, সেলিম হোসেন, নুর ইসলাম, জামাল হোসেন, ইমরান হোসেন, আব্দুল গনি, সাজ্জাদুল আলম, খলিল হোসেন, ইউসুফ আলী নেদা, সাইজুল ইসলাম, শাহাদৎ হোসেন সহ আরো অনেকে।
এ বিষয়ে পৌরসভার মেয়র আলহাজ্ব মোস্তফা আনোয়ার পাশা জামাল বলেন, এলাকার উন্নয়ন কাজের লক্ষ্যে ৫টি কবরের স্থান পরিবর্তন করা হয়েছে। আমাদের কাজে সহযোগিতা করেছে আমাদেরই স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমার ঠিকানা কবর’ নামক প্রতিষ্ঠানটি। আমি এই প্রতিষ্ঠানটির সার্বিক সাফল্যতা কামনা করছি।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

© All rights reserved © 2023 Channel69tv.net.bd
Design & Development BY ServerNeed.com