শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৪:১৯ পূর্বাহ্ন

Notice :
সারা বাংলাদেশ ব্যাপী বিভিন্ন জেলা প্রতিনিধি নিয়োগ চলছে..........চট্টগ্রাম অফিস: সৈয়দ নূর বিল্ডিং , এম এ আজিজ রোড, সিমেন্ট ক্রসিং, দক্ষিণ হালিশহর, চট্টগ্রাম।মোবাইল নাম্বারঃ ০১৯১১৫৩৩৩০৮, ০১৭১১৪৬৭৫৩৭, E-mail: gsmripon@gmail.com
সংবাদ শিরোনাম:
চট্টগ্রাম মহানগর ইলেকট্রিক থ্রি হুইলার যানবাহন মালিক ফেডারেশনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত সিএমপির বন্দর থানার অভিযানে ডাকাতির প্রস্তুতিকালে ধারালো অস্ত্রসহ দুইজন গ্রেফতার মন্দিরের দানবাক্স ভেঙে চুরি, টাকা সহ ২ চোর আটক জেএমসেন হলে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠানে গান পরিবেশন করে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও গোলমাল সৃষ্টির ঘটনায় দুইজন গ্রেফতার পূজামণ্ডপ পরিদর্শনে সিএমপি কমিশনার। এই কিরে তোর ভালোবাসার প্রতিদান,,?? চট্টগ্রাম ডায়াবেটিস হাসপাতালে অবৈধ কমিটির বিরুদ্ধে আন্দোলন চাঞ্চল্যকর মৎস্য ব্যবসায়ী জালাল উদ্দিন হত্যা মামলার পলাতক আসামি মোরশেদুর রহমান খোকা’গ্রেফতার র‍্যাব-৭ জুয়াড়ি তাহেরের রিক্সার গ্যারেজ থেকে ১৭ জুয়াড়ি আটক নৃত্যের তালে তালে গান গেয়ে চাঞ্চল্যকর হত্যাকান্ডের সাথে জড়িত পলাতক আসামি মেহেদী হাসান সাগর

নীলফামারীর ডোমারে জমির ন্যায্য মূল্যের দাবিতে সংবাদ সম্মেলন

নীলফামারীর ডোমারে জমির ন্যায্য মূল্যের দাবিতে সংবাদ সম্মেলন

সত্যেন্দ্রনাথ রায়,নীলফামারীঃ প্রতিনিধি:

নীলফামারীর ডোমারে ১৩২/৩৩ কেভি গ্রীড উপকেন্দ্র নির্মাণের জন্য ভূমি অধিগ্রহনে জমির নায্য মূল্য না হওয়ায় সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী ১১টি কৃষক পরিবার। তাদের দাবী জমির ন্যায্য মূল্যে না পেলে জীবন দিবো তবু জমি দিবো না।
শনিবার(৭ জানুয়ারী) সকাল ১১টায় ডোমার সদর ইউনিয়ন পরিষদ হলরুমে সংবাদ সম্মেলণের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষ থেকে লিখিত বক্তব্য পাঠ করেন মো. আব্দুল জব্বার।
বক্তব্যে জানানো হয়, ডোমার উপজেলার বড়রাউতা মৌজার ডোমার-পঞ্চগড় হাইওয়ে সড়কের পাশে ইউনিয়ন পরিষদ বাজার সংলগ্ন জমিতে পাওয়ার গ্রীড উপকেন্দ্র নির্মানে ৪.৯৭ একর জমি অধিগ্রহনের জন্য ৪ ধারা নোটিশ প্রদান করা হয়। আমরা ১১টি পরিবার গত ২১ সালের ১৭ অক্টোবর আপত্তি জানিয়ে জেলা প্রশাসকের কাছে লিখিত আবেদন জানাই এবং শুনানিতে অংশগ্রহন করি। তারা বলেন, যে সব জমি অধিগ্রহন করা হবে সে সব জমির বর্তমান বাজার মূল্যে শতক প্রতি দুই লক্ষ টাকা বেচা কেনা হচ্ছে। কিন্তু আমাদের জমির শতক ১২ হাজার টাকা করে দেওয়ার জন্য ৮ ধারা নোটিশ জারী করা হয়। উক্ত এলাকার সর্বোচ্চ দলিলের মূল্য শতক প্রতি এক লক্ষ ৬১হাজার টাকা রেজিষ্ট্রি করা হলেও আমাদের জমির ন্যায্য দাম না দিয়ে আমাদের প্রতি অবিচার করা হচ্ছে। আমরা বিভাগীয় কমিশনারের শুনানিতেও অংশগ্রহন করে জমির বর্তমান মূল্য তুলে ধরলেও আমাদের দাবী মানা হয়নি। এ নিয়ে আমরা বিভিন্ন দফতর ও সংসদ সদস্যের কাছে লিখিত আবেদন করি। জমির ন্যায্য মূল্য না পেলে ১১টি পরিবার বড় ধরনের ক্ষতিগ্রস্থ হবো বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। তারা আরো জানান, জমির প্রকৃত মূল্য না পেলে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো এবং কোন অবস্থাতেই জমি হস্তান্তর করবোনা। প্রয়োজনে জীবন দিবো তবু জমি দিবো না।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

© All rights reserved © 2023 Channel69tv.net.bd
Design & Development BY ServerNeed.com