সোমবার, ১৫ Jul ২০২৪, ১১:৩৩ অপরাহ্ন

Notice :
সারা বাংলাদেশ ব্যাপী বিভিন্ন জেলা প্রতিনিধি নিয়োগ চলছে..........চট্টগ্রাম অফিস: সৈয়দ নূর বিল্ডিং , এম এ আজিজ রোড, সিমেন্ট ক্রসিং, দক্ষিণ হালিশহর, চট্টগ্রাম।মোবাইল নাম্বারঃ ০১৯১১৫৩৩৩০৮, ০১৭১১৪৬৭৫৩৭, E-mail: gsmripon@gmail.com
সংবাদ শিরোনাম:
লিঙ্গ বৈচিত্রময় হিজড়া জনগোষ্ঠীর নিরাপদ, সুষ্ঠু ও সুন্দর শিক্ষা ব্যবস্থাই আমাদের লক্ষ্য পবিত্র আশুরা ২০২৪ উদ্‌যাপন উপলক্ষ্যে আইনশৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত। ইপিজেড থানার অভিযানে অজ্ঞান পার্টির তিন সদস্য গ্রেফতার। আমার দরজা সবার জন্য সবসময় খোলা “মিট দ্য প্রেস” এ সিএমপি কমিশনার। ৪০০ কেজি সামুদ্রিক মাছ জব্দ ও ১লক্ষ ১৬ হাজার ৫০০ টাকা নিলাম আবুল কালাম হত্যাকাণ্ডের ক্লুলেস মামলার পলাতক আসামি আরিফ হোসেন’কে ৭২ ঘন্টার মধ্যে গ্রেফতার করেছে র‍্যাব-৭ ৮০০ কেজি সামুদ্রিক মাছ জব্দ ও ১লক্ষ ৭০ হাজার টাকা নিলাম মোবাইলে খেলতে দেয়ার প্রলোভন দেখিয়ে ৬ বছরের শিশু’কে ধর্ষণ আটক -১ র‍্যাব-৭ ও র‍্যাব-১১ বেসরকারী পর্যায়ে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল চিকিৎসা সেবায় গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে – ডাঃ সামন্ত লাল সেন- স্বাস্থ্য মন্ত্রী নীলফামারীতে সড়ক পারাপারে শিশুর নির্মম মৃত্যু,,!!

ঘূর্ণিঝড় সিত্রাং-তান্ডবে পতেঙ্গার বিভিন্ন স্থানে জলোচ্ছ্বাস ও ক্ষয়ক্ষতি…!

ঘূর্ণিঝড় সিত্রাং-তান্ডবে পতেঙ্গার বিভিন্ন স্থানে জলোচ্ছ্বাস ও ক্ষয়ক্ষতি…!

হোসেন বাবলা::২৫অক্টোবর,চট্টগ্রাম

ঘূর্ণিঝড় সিত্রাং এর তান্ডবে পতেঙ্গা বিভিন্ন স্থানে জলোচ্ছ্বাস ও ক্ষয়ক্ষতি হয়েছে বলে খবর পাওয়া গেছে । এলাকার চরপাড়া-নাজির পাড়া,চরবস্তি,বিজয়নগর,নেভাল এরিয়া,কাঠগড় মুসলিমাবাদ জেলে পাড়া, খেজুঁর তলা,দক্ষিণ হালিশহরের জেলে পাড়া( বেড়ীবাধঁ),নয়াহাট, হিন্দুপাড়া, নিউ মুরিং,মধ্যম হালিশহর,হালিশহর-আনন্দবাজার,মুন্সিপাড়া সহ আশ-পাশের নিচু এলাকায় বেশ কিছু অংশ ক্ষয়ক্ষতি অল্পতে রক্ষা,তবে বেড়ীবাঁধ ভেঙ্গে নিন্মাঞ্চল জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে। যাহা স্বাভাবিক জোয়ারের চেয়ে ৫/৭ফুট পানি উচ্চতে আসে বলে পতেঙ্গা আবহাওয়া অফিস সূত্রে জানায়।


ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কেন্দ্র বাংলাদেশ উপকূল অতিক্রম করেছে। সোমবার (২৫ অক্টোবর) মধ্যরাতের দিকে ঝড়টি উপকূল অতিক্রম করে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।রাত সোয়া ১২টায় আবওয়াবিদ ড. আবুল কালাম মল্লিক বলেন, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কেন্দ্র বাংলাদেশ উপকূল অতিক্রম করেছে।


এখন এটি সামনের দিকে যাচ্ছে।আবহাওয়া অফিস জানায়, ভোলার পাশ দিয়ে রাত ৯টার দিকে সিত্রাংয়ের কেন্দ্র উপকূলে প্রবেশ করে। এর অগ্রভাগ সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপকূলে আঘাত করে। এছাড়া নগরীর বন্দরের গোসাইলডাঙ্গা-মাদার বাড়ী, আগ্রাবাদ এলাকা, চান্দগাও,বহাদ্দারহাট ও বাকলিয়া-খাতুনগঞ্চ এলাকায় ঘূর্ণিঝড় সিত্রাংয়ে কারণে জলোচ্ছ্বাস ও ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ দোকানীরা জানান। ফলে গোদামের ব্যাপক মালামাল সহ নিচের কাচাঁমাল-শুকনো খাবার, চাউল-ডাল সহ নিত্যপণ্য পানিতে ডুবে গেছে।


এদিকে, ঘূর্ণিঝড়ের প্রভাবে নোয়াখালী, ভোলা, বরিশাল ও কক্সবাজারসহ উপকূলের বিভিন্ন এলাকায় ৯ ফুট উচ্চতার জলোচ্ছ্বাস হয়েছে।বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী আরিফুজ্জামান ভূইয়া জানান, ঘূর্ণিঝড়টি সন্ধ্যায় উপকূলে আসার সঙ্গে সঙ্গে প্রবল ঝোড়ো বাতাস ও বৃষ্টি শুরু হয়। সেই সঙ্গে উপকূলীয় এলাকায় জলোচ্ছ্বাস হয়। রাত সাড়ে ৯টার দিকে ৯ ফুট (৩ মিটার) উচ্চতার জলোচ্ছ্বাস হয়।


ঘূর্ণিঝড় সিত্রাংএর ক্ষয়ক্ষতি দেখতে রাতেই সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী, ,বেক সিটি মেয়র আ,জ,ম নাছির উদ্দিনকাউন্সিলর হাজী ছালেহ আহম্মদ চৌধুরী,হাজী জিয়াউল হক সুমন, মহিলা কাউন্সিলর মিসেস শাহানুর বেগম, আব্দুল বারেক, শৈবাল দাশ সহ আওয়ামী লীগের সাংগঠনিক টিমও পরিদর্শন করেছেন।
এছাড়া চট্টগ্রাম জেলা প্রশাসক টিমের কর্মকরতাদেরও উপকূলীয় এলাকায় আসতে দেখা গেছে। আর রেডক্রিসেন্ট টিম রাতভর মাইকিং করে লোকজনদের নিরাপত আশ্রয়ে যাওয়ার জন্য চেষ্টা করেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

© All rights reserved © 2023 Channel69tv.net.bd
Design & Development BY ServerNeed.com