শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন

Notice :
সারা বাংলাদেশ ব্যাপী বিভিন্ন জেলা প্রতিনিধি নিয়োগ চলছে..........চট্টগ্রাম অফিস: সৈয়দ নূর বিল্ডিং , এম এ আজিজ রোড, সিমেন্ট ক্রসিং, দক্ষিণ হালিশহর, চট্টগ্রাম।মোবাইল নাম্বারঃ ০১৯১১৫৩৩৩০৮, ০১৭১১৪৬৭৫৩৭, E-mail: gsmripon@gmail.com
সংবাদ শিরোনাম:
চট্টগ্রাম মহানগর ইলেকট্রিক থ্রি হুইলার যানবাহন মালিক ফেডারেশনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত সিএমপির বন্দর থানার অভিযানে ডাকাতির প্রস্তুতিকালে ধারালো অস্ত্রসহ দুইজন গ্রেফতার মন্দিরের দানবাক্স ভেঙে চুরি, টাকা সহ ২ চোর আটক জেএমসেন হলে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠানে গান পরিবেশন করে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও গোলমাল সৃষ্টির ঘটনায় দুইজন গ্রেফতার পূজামণ্ডপ পরিদর্শনে সিএমপি কমিশনার। এই কিরে তোর ভালোবাসার প্রতিদান,,?? চট্টগ্রাম ডায়াবেটিস হাসপাতালে অবৈধ কমিটির বিরুদ্ধে আন্দোলন চাঞ্চল্যকর মৎস্য ব্যবসায়ী জালাল উদ্দিন হত্যা মামলার পলাতক আসামি মোরশেদুর রহমান খোকা’গ্রেফতার র‍্যাব-৭ জুয়াড়ি তাহেরের রিক্সার গ্যারেজ থেকে ১৭ জুয়াড়ি আটক নৃত্যের তালে তালে গান গেয়ে চাঞ্চল্যকর হত্যাকান্ডের সাথে জড়িত পলাতক আসামি মেহেদী হাসান সাগর

সর্বজন শ্রদ্ধেয় মাস্টার শাহজাহান সিকদার চলে গেলেন পরপারে

সর্বজন শ্রদ্ধেয় মাস্টার শাহজাহান সিকদার আর নেই

মুহাম্মদ মহিউদ্দিন বাঁশখালী থেকে:

বাঁশখালী উপজেলা গন্ডামারা বডঘোনা উচ্চ বিদ্যালয়ের সাবেক সহকারী শিক্ষক সর্বজন শ্রদ্ধেয় মাস্টার শাহজাহান সিকদার আর নেই।আজ শুক্রবার আনুমানিক দুইটার দিকে ঢাকার একটি হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নানিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।)
বিষয়টি নিশ্চিত করেছেন মরহুমের চাচাতো ভাই গন্ডামারা ইউনিয়ন উন্নয়ন পরিষদ চট্টগ্রামের সাধারণ সম্পাদক মাওলানা নুরুল হক সিকদার।

মাস্টার শাহজাহান সিকদার গন্ডামারা ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ইউসুফ আলী সিকদারের দৌহিত্র ও মরহুম আবদুল অদুদ শিকদারের প্রথম পুত্র ।

পরোপকারী সমাজ হীতোষী প্রবীণ এই শিক্ষকের মৃত্যুর খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে মুহূর্তের মধ্যে শোকের ছায়া নেমে আসে তার এলাকা ও এলাকার বাইরে।সামাজিক যোগাযোগ মাধ্যমে মরহুমের মৃত্যুর সংবাদটি খুব গুরুত্বের সহিত প্রচারিত হয়েছে।
মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান মরহুমের চাচাতো ভাই আওয়ামী লীগ নেতা অধ্যাপক নুরুল মোস্তফা সিকদার সংগ্রাম, গন্ডামারা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান লিয়াকত আলী, গণ্ডামরা ইউনিয়ন উন্নয়ন পরিষদের সভাপতি বিশিষ্ট লেখক ও গবেষক নুরুল মোহাম্মদ কাদের, ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী শিহাবুল হক সিকদার, চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট আজিজুল হক সাবেক সরকারি আলাওল ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ইদ্রিস, গন্ডমারা বড়ঘোনা উচ্চ বিদ্যালয় উচ্চ বিদ্যালয়ের সভাপতি হাসান মুরাদ চৌধুরী ,স্কুলের সাবেক প্রধান শিক্ষক অবিনাশ চন্দ্র দেব ,গন্ডামারা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাহাঙ্গীর আলম গন্ডামারা ইউনিয়ন উন্নয়ন পরিষদের উপদেষ্টা এনামুল হক সিকদার মানিক ও পিবিআই ইন্সপেক্টর ফিরোজ উদ্দিন চৌধুরী ও আওয়ামীলীগ নেতা এম এ মালেক মানিক।

বয়সের অর্ধেকের কাছাকাছি মাস্টার শাহজাহান সিকদার দীর্ঘ ৩২ টি বছর শিক্ষকতাকে মহান পেশা হিসেবে নিয়েই গন্ডামারা বড়ঘোনা উচ্চ বিদ্যালয়ে সহকারি শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। পরম মমতায় ছাত্র ছাত্রীকে শিক্ষার আলো ছড়িয়েছেন এই গুণী ব্যক্তি ‌।বর্ণাঢ্য শিক্ষকতা জীবনে তাঁর থেকে সুশিক্ষা গ্রহণ করে হাজার হাজার ছাত্র-ছাত্রী দেশ এবং দেশের বাইরে স্বশিক্ষিত হয়েছেন।

বিশিষ্ট লেখক ও গবেষক নূরল মুহাম্মদ কাদের বলেন, মাস্টার শাহজাহান সিকদার আমার একজন প্রিয় শিক্ষক ছিলেন, তিনি একাধারে একজন সৎ আদর্শিক শিক্ষকেই ছিলেন না ,মহান, বড় মাপের একজন মানবিক গুণাবলী সম্পন্ন মানুষও ছিলেন। সকল ছাত্রের খোঁজখবর নেওয়ার পাশাপাশি ছাত্র-ছাত্রীদের প্রত্যেকের পারিবারিক অবস্থাও জানতে চেষ্টা করতেন। অধ্যায়নকালে দেখেছি তিনি সকল ক্লাসের সকল ছাত্রের একজন প্রিয় শিক্ষক হিসেবে ও সবার কাছে শ্রদ্ধাভাজন ছিলেন। এমন একজন সৎ ও গুণী জন শিক্ষককে হারিয়ে সত্যিই আবেগ আপ্লুত।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর স্ত্রী ,তিন ছেলে, দুই কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে পরপারে পাড়ি জমালেন মাস্টার শাহজাহান সিকদার।
পারিবারিক সূত্রে জানা যায় আগামীকাল শনিবার সকাল ১১ টায় মরহুমের বাড়ি সংলগ্ন ইউসুফ আলী সিকদার জামে মসজিদের মাঠে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

 

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

© All rights reserved © 2023 Channel69tv.net.bd
Design & Development BY ServerNeed.com