সোমবার, ২২ Jul ২০২৪, ১১:১৩ অপরাহ্ন

Notice :
সারা বাংলাদেশ ব্যাপী বিভিন্ন জেলা প্রতিনিধি নিয়োগ চলছে..........চট্টগ্রাম অফিস: সৈয়দ নূর বিল্ডিং , এম এ আজিজ রোড, সিমেন্ট ক্রসিং, দক্ষিণ হালিশহর, চট্টগ্রাম।মোবাইল নাম্বারঃ ০১৯১১৫৩৩৩০৮, ০১৭১১৪৬৭৫৩৭, E-mail: gsmripon@gmail.com
সংবাদ শিরোনাম:
ইপিজেড থানার অভিযানে ৫ বছরের কারাদণ্ডাদেশপ্রাপ্ত সাজা পরোয়ানাভুক্ত আসামি গ্রেফতার লিঙ্গ বৈচিত্রময় হিজড়া জনগোষ্ঠীর নিরাপদ, সুষ্ঠু ও সুন্দর শিক্ষা ব্যবস্থাই আমাদের লক্ষ্য পবিত্র আশুরা ২০২৪ উদ্‌যাপন উপলক্ষ্যে আইনশৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত। ইপিজেড থানার অভিযানে অজ্ঞান পার্টির তিন সদস্য গ্রেফতার। আমার দরজা সবার জন্য সবসময় খোলা “মিট দ্য প্রেস” এ সিএমপি কমিশনার। ৪০০ কেজি সামুদ্রিক মাছ জব্দ ও ১লক্ষ ১৬ হাজার ৫০০ টাকা নিলাম আবুল কালাম হত্যাকাণ্ডের ক্লুলেস মামলার পলাতক আসামি আরিফ হোসেন’কে ৭২ ঘন্টার মধ্যে গ্রেফতার করেছে র‍্যাব-৭ ৮০০ কেজি সামুদ্রিক মাছ জব্দ ও ১লক্ষ ৭০ হাজার টাকা নিলাম মোবাইলে খেলতে দেয়ার প্রলোভন দেখিয়ে ৬ বছরের শিশু’কে ধর্ষণ আটক -১ র‍্যাব-৭ ও র‍্যাব-১১ বেসরকারী পর্যায়ে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল চিকিৎসা সেবায় গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে – ডাঃ সামন্ত লাল সেন- স্বাস্থ্য মন্ত্রী

ডাক্তার নুসরাত সুলতানা উর্মি র নামে ফেসবুকে পেইজ খুলে প্রতারণা অর্থ আদায়ে আসামি গ্রেপ্তার।

জনপ্রিয় ডাক্তার নুসরাত সুলতানা উর্মি র নামে ফেসবুকে পেইজ খুলে প্রতারণা অর্থ আদায়ে আসামি গ্রেপ্তার।

মোঃ শাহরিয়ার রিপন ঃ- চট্টগ্রাম

আকবরশাহ থানা পুলিশ চট্টগ্রাম ম্যাক্স হাসপাতালে কর্মরত চিকিৎসক ডাঃ নুসরাত সুলতানার নামে ফেইসবুক পেইজ খুলে প্রতারনা মূলক অর্থ আদায়ের ঘটনায় জড়িত আসামী ঝিনাইদহ জেলা হতে গ্রেফতার।

চট্টগ্রামে একটি ঘটনার প্রেক্ষিতে গত-১৯/০২/২০২২ তারিখ বিকাল অনুমান ০৩:১০ ঘটিকার সময় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা: মোহাম্মদ মঈন উদ্দীন জানান যে, তাহার স্ত্রী চট্টগ্রাম ম্যাক্স হাসপাতালে কর্মরত স্ত্রী ও চর্মরোগ বিশেষজ্ঞ ডা: নুসরাত সুলতানা এর নাম ও ছবি ব্যবহার করে D. Nusrat Sultana D Nusrat Sultana Urmi এবং Nusrat Sultana Urmi নামে ভূয়া ফেইসবুক আইডি ব্যবহার করে বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন (বিএফএফ) তথাকথিত সংগঠন তিনি পরিচালনা করেন এবং ১টি স্কিন লেজার সেন্টার স্থাপনের পরিকল্পনাও আছে এরূপ বিভিন্ন মিথ্যাচারের মাধ্যমে লোকজনের নিকট হতে বিকাশের মাধ্যমে মানবিক অর্থ সাহায্যের আবেদন পোস্ট করেন

ভূয়া ফেইসবুক একাউন্ট খুলে তার আত্মীয় স্বজন সহ সাধারন জনগনের নিকট মানবিক আবেদনের কথা বলে বিভ্রান্তিকর তথ্য ও ছবি প্রকাশ করে ডা: নুসরাত সুলতানার পেশাগত সামাজিক আত্মসম্মান ক্ষুন্ন হচ্ছে মর্মে অজ্ঞাতনামা ব্যক্তির বিরুদ্ধে লিখিত এজাহার দায়ের করলে মামলা হয়।

 

মামলাটি তদন্তকালে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই(নিঃ)/সুফল কুমার দাশ উল্লেখিত ভুয়া ফেসবুক একাউন্ট D. Nusrat Sultana, D Nusrat Sultana Urmi Ges Nusrat Sultana Urmi Gi URL লিংক সমূহ এনালাইসিস এর মাধ্যমে উক্ত ভুয়া ফেইসবুক একাউন্ট সমূহের IPDR বিশ্লেষণ পূর্বক আসামীর অবস্থান শনাক্ত করেন।
পরবর্তীতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সহায়তায় মামলার তদন্তপ্রাপ্ত গ্রেফতারকৃত অভিযুক্ত মো: মিরাজ উদ্দিন প্র: মিরাজ (২২)কে শনাক্ত করা হয়। উল্লেখ্য


পরবর্তীতে উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) জনাব মো: আব্দুল ওয়ারীশ এর নির্দেশনায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) জনাব পংকজ দত্ত এবং সহকারী পুলিশ কমিশনার (পাহাড়তলী জোন) জনাব মুকুর চাকমাদ্বয়ের প্রত্যক্ষ তত্ত্বাবধানে আকবরশাহ থানার অফিসার ইনচার্জ, জনাব মোহাম্মদ জহির হোসেন পিপিএম (বার) এর নেতৃত্বে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই(নিঃ)/সুফল কুমার দাশ সঙ্গীয় অফিসার এএসআই(নিঃ)/মো: এনামুল হক ও এএসআই(নিঃ)/মোঃ সাদ্দাম হোসেন এর সমন্বয়ে একটি চৌকশ অভিযানিক দল ঝিনাইদহ জেলার ঝিনাইদহ সদর থানাধীন নলডাঙ্গা ইউনিয়নস্থ আড়মুখী বাজারের শাহিনুর টেলিকম নামীয় দোকানের সামনে পাকা রাস্তার উপর হইতে

গত ০৮/০৩/২০২২ তারিখ ০৩:৩০ ঘটিকার সময় তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযুক্ত মো: মিরাজ উদ্দিন প্র: মিরাজ (২২)কে গ্রেফতার করেন।
গ্রেফতার পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আসামী মো: মিরাজ উদ্দিন (২২) এর স্বীকারোক্তি মোতাবেক উপস্থাপনকৃত উক্ত ভূয়া ফেসবুক আইডি গুলো ব্যবহারকৃত ০১ (এক)টি Vivo ব্র্যান্ডের Vivo Y12A মডেলের এন্ড্রয়েড ফোন এবং উক্ত ভুয়া ফেসবুক আইডিগুলো দ্বারা মানবিক আবেদনের মাধ্যমে অর্থ আদায়ের কাজে ব্যবহৃত বিকাশ রেজিষ্ট্রেশনকৃত ০২(দুই)টি গ্রামীন অপারেটরের সিমকার্ড উদ্ধার পূর্বক জব্দ তালিকা মূলে জব্দ করেন।

গ্রেফতারকৃত আসামী মো: মিরাজ উদ্দিন প্র: মিরাজ (২২) ইরাক ফেরত একজন প্রবাসী। সে দীর্ঘদিন যাবত ফেইসবুকে বেশী সংখ্যক ফলোয়ারধারী, স্বনামধন্য এবং জনপ্রিয় ব্যক্তিদের ফেইসবুক আইডির প্রোফাইল হতে তাদের ছবি সংগ্রহ করে তাদের নামীয় ভুয়া ফেইসবুক আইডি ও পেইজ খুলে। পরবর্তীতে উক্ত ভুয়া ফেইসবুক আইডি গুলো কিছুদিন যাবত এক্টিভ করে উক্ত ভুয়া আইডিগুলোতে বেশী সংখ্যক ফ্রেন্ড এড করে নেয়।

যখন বেশী সংখ্যক ফ্রেন্ড এড হয়ে যায়, তখন আসামী সু-কৌশলে ফেইসবুকের বিভিন্ন পেইজ হতে বিভিন্ন চাঞ্চল্যকর মানবিক ঘটনা এবং অসহায় মানুষের ছবি সংগ্রহ করে নিজেকে একজন মানবিক সংস্থার কর্মী পরিচয় দিয়ে মানবিক সাহায্য প্রার্থনা করে বিকাশের মাধ্যমে নগদ অর্থ সহায়তা চেয়ে থাকে।

মো: মিরাজ উদ্দিন প্র: মিরাজ (২২),আড়মুখী বাজার, আব্দুল হাকিম বিশ্বাসের বাড়ী, ০৮নং আড়মুখী ওয়ার্ড, রাজবাটি, পো:-নলডাঙ্গা, ১৭নং নলডাঙ্গা ইউনিয়ন, থানা ঝিনাইদহ সদর, জেলা-ঝিনাইদহ।

উল্লেখ্য, গ্রেপ্তারকৃত অভিযুক্ত ভার্চুয়াল সামাজিক যোগাযোগ মাধ্যমে জনপ্রিয় সেলেব্রিটির নামে পেইজ খুলে আর্থিক ফায়দা হাসিলের চেষ্টায় লিপ্ত ছিলেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

© All rights reserved © 2023 Channel69tv.net.bd
Design & Development BY ServerNeed.com