শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন

Notice :
সারা বাংলাদেশ ব্যাপী বিভিন্ন জেলা প্রতিনিধি নিয়োগ চলছে..........চট্টগ্রাম অফিস: সৈয়দ নূর বিল্ডিং , এম এ আজিজ রোড, সিমেন্ট ক্রসিং, দক্ষিণ হালিশহর, চট্টগ্রাম।মোবাইল নাম্বারঃ ০১৯১১৫৩৩৩০৮, ০১৭১১৪৬৭৫৩৭, E-mail: gsmripon@gmail.com
সংবাদ শিরোনাম:
চট্টগ্রাম মহানগর ইলেকট্রিক থ্রি হুইলার যানবাহন মালিক ফেডারেশনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত সিএমপির বন্দর থানার অভিযানে ডাকাতির প্রস্তুতিকালে ধারালো অস্ত্রসহ দুইজন গ্রেফতার মন্দিরের দানবাক্স ভেঙে চুরি, টাকা সহ ২ চোর আটক জেএমসেন হলে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠানে গান পরিবেশন করে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও গোলমাল সৃষ্টির ঘটনায় দুইজন গ্রেফতার পূজামণ্ডপ পরিদর্শনে সিএমপি কমিশনার। এই কিরে তোর ভালোবাসার প্রতিদান,,?? চট্টগ্রাম ডায়াবেটিস হাসপাতালে অবৈধ কমিটির বিরুদ্ধে আন্দোলন চাঞ্চল্যকর মৎস্য ব্যবসায়ী জালাল উদ্দিন হত্যা মামলার পলাতক আসামি মোরশেদুর রহমান খোকা’গ্রেফতার র‍্যাব-৭ জুয়াড়ি তাহেরের রিক্সার গ্যারেজ থেকে ১৭ জুয়াড়ি আটক নৃত্যের তালে তালে গান গেয়ে চাঞ্চল্যকর হত্যাকান্ডের সাথে জড়িত পলাতক আসামি মেহেদী হাসান সাগর

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের উদ্যেগে ভ্রাম্যমাণ কোভিড-১৯ চিকিৎসা কার্যক্রম শুরু হয়েছে।

 

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের উদ্যেগে ভ্রাম্যমাণ কোভিড-১৯ চিকিৎসা কার্যক্রম শুরু হয়েছে।

 

মোঃ শাহরিয়ার রিপন ঃ

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের উদ্যোগে করোনা রোগীদের চিকিৎসা সেবার জন্য ভ্রাম্যমান করোনা মেডিকেল টিমের কার্যক্রম শুরু করা হয়।
গতকাল উক্ত টিমের কার্যক্রমের আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন হাসপাতালের কার্যনির্বাহী কমিটির ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট ও করোনা ম্যানেজমেন্ট টিমের চেয়ারম্যান জনাব সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন।
উক্ত কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন করোনা ম্যানেজমেন্ট টিমের মেম্বার সেক্রেটারী ও পরিচালনা পরিষদের ট্রেজারার জনাব মোঃ রেজাউল করিম আজাদ ও জয়েন্ট জেনারেল সেক্রেটারী ডাঃ মোঃ আরিফুল আমীন, করোনা ম্যানেজমেন্ট টিমের ভাইস প্রেসিডেন্ট ও পরিচালনা পরিষদের ডোনার সদস্য ইঞ্জিঃ মোঃ জাবেদ আবছার চৌধুরী, করোনা ম্যানেজমেন্ট টিমের ভাইস প্রেসিডেন্ট ও পরিচালনা পরিষদের সদস্য জনাব মোঃ আহছান উল্যাহ, করোনা ম্যানেজমেন্ট টিমের জয়েন্ট মেম্বার সেক্রেটারি ও পরিচালনা পরিষদের সদস্য অধ্যক্ষ লায়ন ডঃ মোঃ সানাউল্লাহ এবং জনাব এস এম কুতুব উদ্দিন।
এতে আরো উপস্থিত ছিলেন পরিচালনা পরিষদের সদস্য জনাব মোঃ জাহিদুল হাসান, জনাব মোঃ হারুন ইউছুপ, জনাব এম জাকির হোসেন তালুকদার, জনাব মোহাম্মদ সাগির, চমাশিহা মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর মোস্তাক আহমেদ, পরিচালক (প্রশাসন) ডাঃ মোঃ নূরুল হক, অটিজম ও শিশু বিকাশ কেন্দ্রের পরিচালক প্রফেসর মাহমুদ আহমেদ চৌধুরী আরজু, উপ-পরিচালক (প্রশাসন) জনাব মোহাম্মদ মোশাররফ হোসাইন, ডাঃ এ কে এম আশরাফুল করিম, উপ-পরিচালক (প্রশাসন, আইসিএইচ) ডাঃ মোঃ আবু সৈয়দ চৌধুরী, সহকারী অধ্যাপক (চলতি দায়িত্ব) ডাঃ কামাল হোসেন জুয়েল, ডাঃ ফাহিম হাসান রেজা প্রমুখ।
প্রধান অতিথি জনাব সৈয়দ মোঃ মোরশেদ হোসেন বলেন, করোনা রোগীদের জন্য এই মোবাইল চিকিৎসা সেবা কার্যক্রম চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে আরেকটি যুগান্তকারী পদক্ষেপ। এর মাধ্যমে করোনা রোগীরা ঘরে বসেই চিকিৎসা সেবা পাবেন।

করোনা ম্যানেজমেন্ট কমিটি মেম্বার সেক্রেটারী জনাব মোঃ রেজাউল করিম আজাদ বলেন, বর্তমানে হাসপাতাল গুলোতে করোনা রোগীদের জন্য কোন সিট নাই। এই মোবাইল চিকিৎসা সেবা চালু করার মাধ্যমে আমরা রোগীদের কিছুটা স্বস্তি দেয়ার চেষ্টা করছি এবং রোগীদের প্রাথমিক চিকিৎসা নিশ্চিত করার চেষ্টা করছি।

করোনা ম্যানেজমেন্ট কমিটির ভাইস চেয়ারম্যান ইঞ্জি: মো: জাবেদ আবছার চৌধুরী বলেন, গতবছর করোনা সংক্রমণের হার ঊর্ধ্বমুখি থাকার সময় চট্টগ্রামের মানুষ যখন চিকিৎসা সেবা পাচ্ছিল না, তখন আমরা নিজেরা এগিয়ে এসে ১০০ শয্যার করোনা ইউনিট চালু করি। ইতোমধ্যে আমরা এই ইউনিটে ৪ হাজারের অধিক রোগীকে সেবা দিয়েছি। বর্তমানে আমাদের এই করোনা ইউনিটে ভেন্টিলেটর, লাইফ সাপোর্ট সহ পর্যাপ্ত হাই ফ্লো ন্যাজল ক্যানুলা রয়েছে। বর্তমানে করোনার প্রকোপ আবার বৃদ্ধি পাওয়ায় আমাদের হাসপাতালে চিকিৎসা করোনা রোগীর উপছে পড়া ভিড় দেখা যাচ্ছে। রোগীরা যাতে স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত না হয় তাই আমরা এবার বিকল্প উপায়ে ভ্রাম্যমাণ চিকিৎসা সেবা দেয়ার উদ্যোগ নিয়েছি।

এখানে উল্লেখ্য যে, চট্টগ্রাম চেম্বারের মাননীয় প্রেসিডেন্ট জনাব মাহবুবুল আলম উক্ত ভ্রাম্যমান চিকিৎসা সেবার জন্য একটি মাইক্রোবাস সরবরাহ করেন। এছাড়াও পূর্বে খুলশী ক্লাব হতে প্রাপ্ত মাইক্রোবাসটি ভ্রাম্যমান চিকিৎসা সেবায় ব্যবহৃত হবে।

উক্ত মেডিকেল টিমে একজন ডাক্তার, একজন নার্স, একজন মেডিকেল টেকনোলজিষ্ট ও একজন এমএলএসএস অন্তর্ভুক্ত আছেন। রোগীর টেলিফোন পাওয়ার সাথে সাথে উক্ত টিম বাসায় অবস্থানরত করোনা পজিটিভ/সাসপেকটেড রোগীর চিকিৎসার ব্যাপারে প্রয়োজনীয় পরামর্শ প্রদান করবেন।
প্রতিদিন সকাল ৯.০০ টা থেকে রাত ৯.০০টা পর্যন্ত এই মোবাইল টিমের কার্যক্রম চলমান থাকবে। এই সেবা নিশ্চিত করার লক্ষ্যে ০১৭৯১-৬০৫০২২, ০১৮৮৪-৪৯৪৯৪২, ০১৯৩৩-৮৫০৯৬০ নাম্বারে সংশ্লিষ্ট সকলকে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হল।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

© All rights reserved © 2023 Channel69tv.net.bd
Design & Development BY ServerNeed.com