সোমবার, ১৫ Jul ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন

Notice :
সারা বাংলাদেশ ব্যাপী বিভিন্ন জেলা প্রতিনিধি নিয়োগ চলছে..........চট্টগ্রাম অফিস: সৈয়দ নূর বিল্ডিং , এম এ আজিজ রোড, সিমেন্ট ক্রসিং, দক্ষিণ হালিশহর, চট্টগ্রাম।মোবাইল নাম্বারঃ ০১৯১১৫৩৩৩০৮, ০১৭১১৪৬৭৫৩৭, E-mail: gsmripon@gmail.com
সংবাদ শিরোনাম:
লিঙ্গ বৈচিত্রময় হিজড়া জনগোষ্ঠীর নিরাপদ, সুষ্ঠু ও সুন্দর শিক্ষা ব্যবস্থাই আমাদের লক্ষ্য পবিত্র আশুরা ২০২৪ উদ্‌যাপন উপলক্ষ্যে আইনশৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত। ইপিজেড থানার অভিযানে অজ্ঞান পার্টির তিন সদস্য গ্রেফতার। আমার দরজা সবার জন্য সবসময় খোলা “মিট দ্য প্রেস” এ সিএমপি কমিশনার। ৪০০ কেজি সামুদ্রিক মাছ জব্দ ও ১লক্ষ ১৬ হাজার ৫০০ টাকা নিলাম আবুল কালাম হত্যাকাণ্ডের ক্লুলেস মামলার পলাতক আসামি আরিফ হোসেন’কে ৭২ ঘন্টার মধ্যে গ্রেফতার করেছে র‍্যাব-৭ ৮০০ কেজি সামুদ্রিক মাছ জব্দ ও ১লক্ষ ৭০ হাজার টাকা নিলাম মোবাইলে খেলতে দেয়ার প্রলোভন দেখিয়ে ৬ বছরের শিশু’কে ধর্ষণ আটক -১ র‍্যাব-৭ ও র‍্যাব-১১ বেসরকারী পর্যায়ে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল চিকিৎসা সেবায় গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে – ডাঃ সামন্ত লাল সেন- স্বাস্থ্য মন্ত্রী নীলফামারীতে সড়ক পারাপারে শিশুর নির্মম মৃত্যু,,!!

অবিলম্বে রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নিতে হবে তৃণমূল।

 

রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নেয়ার দাবীতে তৃণমূল এনডিএম’র বিক্ষোভ সমাবেশে জননেতা খোকন চৌধুরী
অবিলম্বে রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নিতে হবে
তৃণমূল এনডিএম চেয়ারম্যান জননেতা খোকন চৌধুরী বলেছেন, রোহিঙ্গাদের যতদিন দেশি-বিদেশি এনজিওগুলো বসিয়ে বসিয়ে খাওয়াবে ততদিন তারা এখানেই থাকবে। রোহিঙ্গাদের বার্মায় ফিরিয়ে দিতে চাইলে সব সাহায্য সব মাগনা খাবার বন্ধ করে দিতে হবে। একথা সত্যি, আমাদের ছোট তরী আমাদের নিজেদের ভারেই কানায় কানায় পূর্ণ; তার ওপর বাড়তি কেউ নিদারুণ অসময়ের মেহমান। গরীব গৃহ¯ের প্রাচ্যদেশীয় সহমর্মিতায় বিপদে পড়া শিশু-বৃদ্ধ-নারী-পুরুষকে আমরা জায়গা দিয়েছি বটে, কিš আমাদের মনে সব সময়েই এই আশা ছিল যে তারা ফিরে যাবেন। কোনো এক সকালে তারা আবার হাসিমুখে সেই দেশে ফিরে যাবেন এমন আশা আমরা আসলে কেন করেছিলাম? পুরোটাই লোক দেখানো, অথবা নিজেদের শান্তনা দেওয়ার চেষ্টা নয়ত? তিনি গতকাল বিকাল ৪ টায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে তৃণমূল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (তৃণমূল এনডিএম)’র উদ্যোগে রাহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নেয়ার দাবীতে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন। তিনি আরো বলেন, কোন বিবেচনায় সরকারের পক্ষ থেকে হাজার বিশেক মানুষের নাম তোলা হলো, মিয়ানমার সরকারও বা কোন বিবেচনাতে সাড়ে তিন হাজার মানুষকে ফেরত নিতে একমত হলো তা আমাদের কাছে স্পষ্ট নয়। তালিকা করার আগে কি সেইসব রোহিঙ্গার সঙ্গে কথা বলা হয়েছিল? সম্ভাব্য প্রত্যাবাসন কর্মসূচির ঠিক আগে আগে তাদের জানানো এবং তাদের বন-জঙ্গলে লুকিয়ে থাকা, ভয় পাওয়া, আত্মহত্যা করতে চাওয়া এবং বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ‘জোর করে কাউকে ফেরত পাঠানো হবে না’ বক্তব্যকে দুটিমাত্র শব্দেও বলা যায় অদূরদর্শিতা ও বুদ্ধিহীনতা। তৃণমূল এনডিএম চেয়ারম্যান খোকন চৌধুরী বলেন, একথা এখন পরিষ্কার যে, রোহিঙ্গা প্রশ্নে আমাদের পাশে আসলে কেউ নেই। রোহিঙ্গাদের ফেরত পাঠাতে এবং তাদের জন্য যথাযথ নিরাপত্তা নিশ্চিত করতে মায়ানমার সরকারের উপর যথেষ্ট চাপ দিতে বাংলাদেশের সামর্থ্যকে কী কূটনৈতিক ব্যর্থতা বলা যায়? আজ একই ঘটনা অন্য কোনো জায়গায় বা অন্য কোনো দেশের ক্ষেত্রে ঘটলে কি আলাদা ফল হতো? হয়ত হতো, কারণ, ঐতিহাসিকভাবে বাংলাদেশ কোনো একটা পক্ষ বা জোটের প্রতি একনিষ্ঠ নয়। বাংলাদেশ এখন কী করবে? একথা বলার আর অপেক্ষা রাখে না যে, কক্সবাজারের থানাগুলোতে এই ১০-১২ লাখ রোহিঙ্গাকে আর রাখা যাবে না। এ ব্যাপারে এখনই ব্যব¯া নিতে হবে।
সিনিয়র যুগ্ম মহাসচিব এম এস চৌধুরী শুভর পরিচালনায় বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করবেন তৃণমূল এনডিএমের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম মহানগর আহবায়ক নুরুল কবীর শাহ। সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন তৃণমূল এনডিএম’র উপদেষ্টা কামরুল হুদা, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেত তৃণমূল এনডিএমের ¯ায়ী কমিটির সদস্য মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, মো. হানিফ, তৃণমূল এনডিএমের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি কাজী শহীদ উল্লাহ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, আবদুর রব, প্রণব চৌধুরী, মোরশেদ আলম চৌধুরী, আবদুস সোবহান, মো. ফুল মিয়া। বক্তব্য রাখেন যুগ্ম মহাসচিব সিরাজুন নূর বেগম, মো. সাদেক হোসেন চৌধুরী, প্রণব চক্রবর্তী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. ইউসুফ, কক্সবাজার জেলার আহবায়ক ফরিদুল আলম, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাংগঠনিক সম্পাদক পিকাশ শীল সাগর, সিরাজুল হক, কক্সবাজার জেলা নেতা তপন শীল, বদরুজ্জা, রেজাউল করিম রেজা, সুরজিত চৌধুরী, শাহজালাল রাজন, রানা মিশরী, লিটন, নুরুজ্জামান জাহেদ, নয়ন, রাসেল, মুকুল, জয় দাশ, মানিক দশ, রনি দাশ, রিয়াজ, জানে আলম, জসিম, মো. জামাল উদ্দীন, নাসির, ফরিদা ইয়াসমিন, টুম্পা, আরিফুল ইসলাম, দিলীপ দাশ, সিদাম শীল, জয় দাশ, উর্ম্মি আকতার প্রমুখ।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

© All rights reserved © 2023 Channel69tv.net.bd
Design & Development BY ServerNeed.com