শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন

Notice :
সারা বাংলাদেশ ব্যাপী বিভিন্ন জেলা প্রতিনিধি নিয়োগ চলছে..........চট্টগ্রাম অফিস: সৈয়দ নূর বিল্ডিং , এম এ আজিজ রোড, সিমেন্ট ক্রসিং, দক্ষিণ হালিশহর, চট্টগ্রাম।মোবাইল নাম্বারঃ ০১৯১১৫৩৩৩০৮, ০১৭১১৪৬৭৫৩৭, E-mail: gsmripon@gmail.com
সংবাদ শিরোনাম:
চট্টগ্রাম মহানগর ইলেকট্রিক থ্রি হুইলার যানবাহন মালিক ফেডারেশনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত সিএমপির বন্দর থানার অভিযানে ডাকাতির প্রস্তুতিকালে ধারালো অস্ত্রসহ দুইজন গ্রেফতার মন্দিরের দানবাক্স ভেঙে চুরি, টাকা সহ ২ চোর আটক জেএমসেন হলে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠানে গান পরিবেশন করে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও গোলমাল সৃষ্টির ঘটনায় দুইজন গ্রেফতার পূজামণ্ডপ পরিদর্শনে সিএমপি কমিশনার। এই কিরে তোর ভালোবাসার প্রতিদান,,?? চট্টগ্রাম ডায়াবেটিস হাসপাতালে অবৈধ কমিটির বিরুদ্ধে আন্দোলন চাঞ্চল্যকর মৎস্য ব্যবসায়ী জালাল উদ্দিন হত্যা মামলার পলাতক আসামি মোরশেদুর রহমান খোকা’গ্রেফতার র‍্যাব-৭ জুয়াড়ি তাহেরের রিক্সার গ্যারেজ থেকে ১৭ জুয়াড়ি আটক নৃত্যের তালে তালে গান গেয়ে চাঞ্চল্যকর হত্যাকান্ডের সাথে জড়িত পলাতক আসামি মেহেদী হাসান সাগর

স্টাইল লিভিং আর্কিটেক্ট’এর’ সৌন্দয্য করণ।

 

চট্টগ্রামের বিপ্লব উদ্যান (”উন্মুক্ত গণ পরিসর”) নিয়ে
স্টাইল লিভিং আর্কিটেক্ট’এর’ সৌন্দয্য করণ ও উন্নয়ন কর্মকান্ডের প্রেস বার্তা

প্রেস বিজ্ঞপ্তী:২৫/০৮/২০২০ইং

দীর্ঘবৎসর অবহেলা আর অনাদর-অসহায়ত্ব পড়ে থাকা চট্টগ্রামের বিপ্লব উদ্যান নিয়ে বহু চিন্তাশীল মনস্তাত্বিক রূপ দিয়ে বিগত ০১/১১/২০১৮ইং সালে চসিক থেকে ২০বছরের জন্য লিজ নেন স্টাইল লিভিং আর্কিটেক্ট লি্ ঃ। যার মূল কাজ ছিল বিপ্লব উদ্যান পার্কের সৌন্দয্য করণও সংস্কার পূর্বক ক্লিন ও গ্রীনভাব ফুটিযে তোলা॥ যার স্থিতিকাল হবে আগামী ২০৩৮সাল পর্যন্ত।এর নাম করণ হবে”উন্মুক্ত গণ পরিসর”।

 

 

সেই লক্ষে স্টাইল লিভিং আর্কিটেক্ট লি্ ঃএর পরিচালক স্থপতি মিজানুর রহমান(মিজান) এই অলাভ জনক স্থান কে চসিকের মারপতে কাজ নিয়ে বিগত দিনের ১২জন কর্মীর পিছনে ও পার্কের রক্ষানা-বেক্ষন্ ব্যয়বাবদ বছরের ৩০লাখ সংকোচন মিটিয়ে এখন চসিক কে উল্টো ২/৩লাখ টাকা রাজস্ব দিয়ে সহায়তার বিষয়টি কর্তৃপক্ষ জ্ঞাত আছেন্ বলে জানিযেছেন।
চসিক প্রশাসন থেকে লিখিত নিয়ে বে-সরকারীভাবে পার্কের মূলকাঠামো ঠিক রেখে চর্থুর দিকে উন্নয়ন করি আর বাকি কাজ সমাধান পর্যায়ে চলছ্ ে। আমরা যে, ব্যয়ে উন্নয়ন কাজ করেছি তা কোন সরকারী প্রতিষ্টান কে দিয়ে ১০/১২ কোটি টাকায় শেষ করতো পারতো কিনা সন্দেহ আছ্্ে । তৎকালীন(সদ্য বিদায়ী) মেয়র নাছির উদ্দিন সাহেব ও বার বার লোক পাটিয়ে এবং নিজে এসে উদ্বোধন ফলক লাগিয়ে পাকের কাজ অবলোকন করেছেন। সেই সময়ে চসিকের পরিবেশ কর্তা, প্রকৌশলী এব ংসচিব পর্যায়ের লোকজনও পরিদর্শন করে পার্কের ব্যাপারে কোন প্রকার অভিযোগ /অনিয়ম দেখতে পান ন্ ি। আর ক্লিন-গ্রীন মিশন দেখে সাবেক মেয়র ও খুুশি হয়ে দ্রুত কাজ শেষ করার তাগিদ দেন।
বিশেষ ভাবে উল্লেখ্য যে,তৎকালীন প্রয়াত মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর দিক নির্দেমনায়” বিপ্লব উদ্যানে ”ঐতিহাসিক ৭মার্চের ভাষন,২৬শে মার্চের স্বাধীনতা দিবস,১৬ডিসেম্বর বিজয় দিবস,২১শে মাতৃভাষা এবং ৬দফার ইতিহাস ভিত্তিক নিদর্শন কথা গুলো পার্কের চারদিক এবং মূল স্তম্বের মাঝে ুফুটিয়ে তোলার চেষ্টা করি । আর সৌন্দয্য করনে-ফুটসপের উপরের অংশ টি লিজে না থাকলেও চসিক কর্তৃপক্ষ কে আমি/আমরা মৌখিক ভাবে খাবার ও সামাজিক প্রতিষ্ঠান, যেমন-পথশিশুদের পথকুলি স্কুল,দুপুুরের খাবার,বিনোদন সুলভ মিনি মুভিসপ এবং ভ্রমন পিপাসুদের জন্য সাময়িক বি¤্রামগার করেছি। ইহাতে ব্যবসায়িক কোন চিন্তা নাই॥ নিচের অংশে পার্কের মূল কাঠামো ঠিক রেখে ছোট ছোট ২৫টি স্টল বসানো হয়, যাহাতে পার্কে আসা লোকজন স্বাস্থ্যসম্মত খাবার গ্রহন করতে পারে।
আর এক সময় এই পার্কে অসামাজিক কার্যকলাপ, মাদকসেবী আর অনৈতিক কর্মকান্ডের আড্ডার কেন্দ্র বিন্দু ছিল্, যা স্টাইল লিভিং আর্কিটেক্ট লিঃদায়িত্ব নেওয়ার পর থেকে সকল অনৈতিক কাজ বন্ধসহ ফুটপাতে অবাদে জনসাধারণ চলাচল সহ পার্কে সবুজের ছায়া বেষ্টুনী স্থাপন সহ আরো অধিক বৃক্ষরোপনা করার উদ্যোগ আছে বলে পরিচালক স্থপতি মিজানুর রহমান(মিজান) উপস্থিত সাংবাদিক মহল কে অবগত করেন।
আজ মঙ্গলবার ২৫ আগষ্ট বিকেলে চসিক প্রশাসক আলহাজ্ব খোরশেদ আলম সুজন সহ,পরিবেশ বিদ রেজাউল করিম সহ চসিক প্রশাসনের উচ্চ পদস্থ কর্তাব্যক্তি গণ” বিপ্লব উদ্যান ” এর উন্নয়ন কর্মকান্ড পরির্দশন কালে পরিচালক স্থপতি মিজানুর রহমান(মিজান) চসিক প্রশাসক উপরোক্ত তথ্য জানান্ । সকল মহলের কাছে অনুরোধ আমরা ডেভেলমেন্টের কাজ করতে গিয়ে যদি কোন ভাবে অন্যায় করে থাকি তবে অন্যায় বলে মেনে নিচ্ছ্ িতবে ভ’ল বা অসত্য তথ্য দিয়ে আমাদের বহুল প্রতিষ্ঠিত স্টাইল লিভিং আর্কিটেক্ট লিঃ কে দোষারূপ না করতে বিশেষ আরজ। পরবর্তীতে অন্য কেউ যদি আমাদের ব্যাপারে জানতে চান তাহলে বিপ্লব উদ্যানে ”সরজমিনে এসে যোগাযোগ করলে জানতে পারেন।
উল্লেখ থাকে যে,বিপ্লব উদ্যানে ” জাতীয় সকল দিবসে বিভিন্ন সামাজিক,রাজনৈতিক,সাংস্কৃতিক ও বিনোদন মূলক অনুষ্ঠান গুলো পালন করা হচ্ছে এবং আগামীতে হবে।

ছবি সহ খবর প্রেরন -মীর মেজবাহ উদ্দিন আহম্মেদ,ষোলশহর ২নং গেইট,চট্টগ্রাম।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

© All rights reserved © 2023 Channel69tv.net.bd
Design & Development BY ServerNeed.com