শুক্রবার, ১৯ Jul ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন

Notice :
সারা বাংলাদেশ ব্যাপী বিভিন্ন জেলা প্রতিনিধি নিয়োগ চলছে..........চট্টগ্রাম অফিস: সৈয়দ নূর বিল্ডিং , এম এ আজিজ রোড, সিমেন্ট ক্রসিং, দক্ষিণ হালিশহর, চট্টগ্রাম।মোবাইল নাম্বারঃ ০১৯১১৫৩৩৩০৮, ০১৭১১৪৬৭৫৩৭, E-mail: gsmripon@gmail.com
সংবাদ শিরোনাম:
ইপিজেড থানার অভিযানে ৫ বছরের কারাদণ্ডাদেশপ্রাপ্ত সাজা পরোয়ানাভুক্ত আসামি গ্রেফতার লিঙ্গ বৈচিত্রময় হিজড়া জনগোষ্ঠীর নিরাপদ, সুষ্ঠু ও সুন্দর শিক্ষা ব্যবস্থাই আমাদের লক্ষ্য পবিত্র আশুরা ২০২৪ উদ্‌যাপন উপলক্ষ্যে আইনশৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত। ইপিজেড থানার অভিযানে অজ্ঞান পার্টির তিন সদস্য গ্রেফতার। আমার দরজা সবার জন্য সবসময় খোলা “মিট দ্য প্রেস” এ সিএমপি কমিশনার। ৪০০ কেজি সামুদ্রিক মাছ জব্দ ও ১লক্ষ ১৬ হাজার ৫০০ টাকা নিলাম আবুল কালাম হত্যাকাণ্ডের ক্লুলেস মামলার পলাতক আসামি আরিফ হোসেন’কে ৭২ ঘন্টার মধ্যে গ্রেফতার করেছে র‍্যাব-৭ ৮০০ কেজি সামুদ্রিক মাছ জব্দ ও ১লক্ষ ৭০ হাজার টাকা নিলাম মোবাইলে খেলতে দেয়ার প্রলোভন দেখিয়ে ৬ বছরের শিশু’কে ধর্ষণ আটক -১ র‍্যাব-৭ ও র‍্যাব-১১ বেসরকারী পর্যায়ে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল চিকিৎসা সেবায় গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে – ডাঃ সামন্ত লাল সেন- স্বাস্থ্য মন্ত্রী

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের চক্ষু বিভাগের উদ্যোগে বিশ্ব গ্লুকোমা সপ্তাহ পালিত”

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের চক্ষু বিভাগের উদ্যোগে বিশ্ব গ্লুকোমা সপ্তাহ পালিত”

ডেক্স নিউজ ঃ-

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের চক্ষু বিভাগের উদ্যোগে বিশ্ব গ্লুকোমা সপ্তাহ উপলক্ষে অদ্য ১২/০৩/২০২২ ইং তারিখ নতুন হাসপাতাল ভবনে হাসপাতাল পরিচালনা পরিষদের প্রেসিডেন্ট প্রফেসর ডা: এম এ তাহের খান এর সভাপতিত্বে বিশ্ব গ্লকোমা সপ্তাহ পালিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেরি লজিষ্ট্রিক্স (বিডি) লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ ফ্রেইট ফরওয়ার্ডস এসোসিয়েশনের ডাইরেক্টর ফিন্যান্স ও লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালের গভর্ণরস এডভাইজার জনাব আলমগীর হোসাইন পিলু এবং বিশেষ অতিথি হিসেবে থাকবেন লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল এর গভর্ণরস সিনিয়র এডভাইজার ও বৃহত্তর ঢাকা সমিতির জেনারেল সেক্রেটারী জনাব মোঃ হাবিবুর রহমান এবং অধ্যাপক মোঃ আবুল কাশেম।

স্বাগত বক্তব্য রাখেন হাসপাতালের চক্ষু রোগ বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডাঃ মোজাম্মেল হক শরিফি। গ্লুকোমা রোগ বিষয়ে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন দেন ইন্টার্নী চিকিৎসক সালমা আক্তার।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন হাসপাতাল পরিচালনা পরিষদের ভাইস প্রেসিডেন্ট (ডোনার) সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন আবদুল মান্নান রানা, ইঞ্জিঃ মোঃ জাবেদ আবছার চৌধুরী, জেনারেল সেক্রেটারী মোহাম্মদ রেজাউল করিম আজাদ, জয়েন্ট জেনারেল সেক্রেটারী (ডোনার) সৈয়দ আজিজ নাজিম উদ্দীন, ট্রেজারার অধ্যক্ষ লায়ন ড. মোহাম্মদ সানাউল্লাহ, অর্গানাইজিং সেক্রেটারী জনাব মোহাম্মদ সাগির, স্পোর্টস এন্ড কালচারাল সেক্রেটারী মোঃ আহসান উল্লাহ, মেম্বার খায়েজ আহমেদ ভূঁইয়া, ডাঃ ফজল করিম বাবুল।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কার্যনির্বাহী কমিটির সদস্য এ এস এম জাফর, হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডাঃ মোঃ নূরুল হক, ভাইস প্রিন্সিপাল প্রফেসর অসীম কুমার বড়ুয়া, উপ-পরিচালক (প্রশাসন) জনাব মোহাম্মদ মোশাররফ হোসেন, উপ-পরিচালক (মেডিকেল এ্যাফেয়ার্স) ডাঃ এ কে এম আশরাফুল করিম প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি আলমগীর হোসাইন পিলু বলেন আমি অভিভূত আজকের অনুষ্ঠানে আমাকে আমন্ত্রণ জানানোর জন্য। মা ও শিশু হাসপাতাল স্বাস্থ্য সেবা বেসরকারী পর্যায়ে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। যা সব মহলে ব্যাপক ভাবে প্রশংসিত। করোনা কালে আপনাদের চিকিৎসা সেবা চট্টগ্রামবাসী আজীবন স্মরণ রাখবে। বিশেষ করে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের নতুন প্রকল্প হিসেবে অত্যাধুনিক ক্যান্সার হাসপাতাল নির্মাণের এই উদ্যোগ অত্যন্ত মহতী একটি উদ্যোগ। আমি আশা করি এই ক্যান্সার হাসপাতাল খুব দ্রুত কার্যক্রম শুরু করবে এবং চট্টগ্রামের ক্যান্সার রোগীরা এখানে স্বল্প খরচে চিকিৎসা সেবা নিতে পারবে। তিনি তার পক্ষ থেকে সর্বাত্বক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

ভাইস প্রেসিডেন্ট সৈয়দ মোঃ মোরশেদ হোসেন বলেন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে চিকিৎসাসেবায় নতুন নতুন সেবা যোগ হতে যাচ্ছে সবার সহযোগিতায় থাকলেই বিশ্বমানের হাসপাতাল হিসেবে পরিচিতি লাভ করবে।

অন্যদিকে ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মোহাম্মদ জাবেদ আবছার চৌধুরী বলেন স্বাস্থ্যসেবার বাতিঘর খ্যাত মা ও শিশু হাসপাতালের প্রত্যেকটি ডিপার্টমেন্ট অত্যন্ত দক্ষতার সহিত কাজ করে যাচ্ছে বলেই চিকিৎসাসেবায় সর্ব জায়গায় প্রশংসিত হয়েছে। হাসপাতালে চক্ষু বিভাগ যে কোন কার্যকরী পদক্ষেপ নিলে পরিচালনা পর্ষদ তাদের পাশে থেকেই কাজ করার আশ্বাস প্রদান করেন।

জেনারেল সেক্রেটারি রেজাউল করিম আজাদ বলেন চট্টগ্রামবাসীর জন্য একটি গুরুত্বপূর্ণ সুখবর হচ্ছে মা ও শিশু হাসপাতালে নির্মিত হচ্ছে ক্যান্সার হাসপাতাল। এই ক্যান্সার ইনস্টিটিউট নির্মাণে আনুমানিক ব্যয় হবে ১২০ কোটি টাকা। সবার আন্তরিক সহযোগিতা থাকলে বিশ্বমানের একটি ক্যান্সার ইনস্টিটিউট হিসেবে স্বাস্থ্যসেবা দিতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে হাসপাতাল ও মেডিকেল কলেজের সর্বস্তরের শিক্ষক-শিক্ষিকা ও ডাক্তারগণ অংশ গ্রহণ করেন। এর আগে বিশ্ব গ্লুকোমা সপ্তাহ উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইন্টার্নী চিকিৎসক হুমায়রা।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

© All rights reserved © 2023 Channel69tv.net.bd
Design & Development BY ServerNeed.com