মঙ্গলবার, ১৬ Jul ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন

Notice :
সারা বাংলাদেশ ব্যাপী বিভিন্ন জেলা প্রতিনিধি নিয়োগ চলছে..........চট্টগ্রাম অফিস: সৈয়দ নূর বিল্ডিং , এম এ আজিজ রোড, সিমেন্ট ক্রসিং, দক্ষিণ হালিশহর, চট্টগ্রাম।মোবাইল নাম্বারঃ ০১৯১১৫৩৩৩০৮, ০১৭১১৪৬৭৫৩৭, E-mail: gsmripon@gmail.com
সংবাদ শিরোনাম:
লিঙ্গ বৈচিত্রময় হিজড়া জনগোষ্ঠীর নিরাপদ, সুষ্ঠু ও সুন্দর শিক্ষা ব্যবস্থাই আমাদের লক্ষ্য পবিত্র আশুরা ২০২৪ উদ্‌যাপন উপলক্ষ্যে আইনশৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত। ইপিজেড থানার অভিযানে অজ্ঞান পার্টির তিন সদস্য গ্রেফতার। আমার দরজা সবার জন্য সবসময় খোলা “মিট দ্য প্রেস” এ সিএমপি কমিশনার। ৪০০ কেজি সামুদ্রিক মাছ জব্দ ও ১লক্ষ ১৬ হাজার ৫০০ টাকা নিলাম আবুল কালাম হত্যাকাণ্ডের ক্লুলেস মামলার পলাতক আসামি আরিফ হোসেন’কে ৭২ ঘন্টার মধ্যে গ্রেফতার করেছে র‍্যাব-৭ ৮০০ কেজি সামুদ্রিক মাছ জব্দ ও ১লক্ষ ৭০ হাজার টাকা নিলাম মোবাইলে খেলতে দেয়ার প্রলোভন দেখিয়ে ৬ বছরের শিশু’কে ধর্ষণ আটক -১ র‍্যাব-৭ ও র‍্যাব-১১ বেসরকারী পর্যায়ে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল চিকিৎসা সেবায় গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে – ডাঃ সামন্ত লাল সেন- স্বাস্থ্য মন্ত্রী নীলফামারীতে সড়ক পারাপারে শিশুর নির্মম মৃত্যু,,!!

১ কোটি ২০ লক্ষ টাকায় অক্সিজেন জেনারেশন প্লান্টের শুভ উদ্বোধন” চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল

 

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংকের সহায়তায়

১ কোটি ২০ লক্ষ টাকায় অক্সিজেন জেনারেশন প্লান্টের শুভ উদ্বোধন”

 

ডেক্স নিউজ ঃঃ – চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল

কোভিড কালীন সময়ে চট্টগ্রামের বেসরকারি হাসপাতাল গুলোর মধ্যে মা ও শিশু হাসপাতাল সর্বপ্রথম করোনা রোগীদের স্বাস্থ্য সেবায় এগিয়ে এসে চিকিৎসা সেবায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছিল যা চট্টগ্রামবাসী আজীবন স্মরণ রাখবে। অক্সিজেন সংকটে স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানগুলো যখন নাজুক পরিস্থিতিতে রূপ ধারণ করেছিল ওই সময়ে এই হাসপাতালটি চিকিৎসা দিতে পিছপা হয়নি। ইতিমধ্যে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে অত্যাধুনিক ক্যান্সার হাসপাতাল চালু করার উদ্যোগ নেওয়ার পাশাপাশি ক্যাথ ল্যাব সহ আরো নতুন নতুন চিকিৎসাসবা সংযোজন হতে যাচ্ছে যা নিঃসন্দেহে চট্টগ্রামবাসীর জন্য খুশির খবর। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পর এই হাসপাতালটি চিকিৎসাসবায় বড় অবদান রাখছে। আমি আশা করব চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল দেশের অন্যতম সেরা হাসপাতাল হিসেবে রূপ নিবে।

৩মার্চ ২২ ইংরেজি বৃহস্পতিবার সকাল ১১ টায় চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের নবনির্মিত ভবনে স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংকের সহায়তায় স্থাপিত অক্সিজেন জেনারেশন প্লান্ট আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি লি: প্রেসিডেন্ট মাহবুবুল আলম উপরোক্ত কথাগুলো বলেন।

ক্যান্সার হাসপাতাল বিনির্মাণে তাঁর পারিবারিক আনোয়ারা আলম ফাউন্ডেশন থেকে ১ কোটি টাকা অনুদান প্রদানের প্রতিশ্রুতি প্রদান করেন।


হাসপাতালে পরিচালনা পর্ষদের প্রেসিডেন্ট প্রফেসর এম এ তাহের খানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনষ্টিটিউট অব চাইল্ড হেলথ এর পরিচালক ও নিওনেটলজী বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ওয়াজির আহমেদ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ষ্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সিইও নাসের ইজাজ বিজয়, হাসপাতালের পরিচালনা পর্ষদের ভাইস প্রেসিডেন্ট (ডোনার) সৈয়দ মোঃ মোরশেদ হোসেন, জেনারেল সেক্রেটারি আলহাজ্ব মো: রেজাউল করিম আজাদ, ধন্যবাদ বক্তব্য রাখেন পরিচলনা পরিষদের সদস্য মোহাম্মদ আলমগীর পারভেজ।

এ সময় উপস্থিত ছিলেন, ষ্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ এনামুল হক, কান্ট্রি হেড বিটুপি দাশ চৌধুরী, এক্সিকিউটিভ ডাইরেক্টর শামিম ইকবাল, বিজনেস প্ল্যানিং ম্যানেজার আরমান আহমেদ শাহ সহ উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এছাড়া চমাশিহার পরিচালনা পর্ষদের ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মোঃ জাবেদ আবছার চৌধুরী, ট্রেজারার অধ্যক্ষ লায়ন ড. মোহাম্মদ সানাউল্লাহ, স্পোর্টস এন্ড কালচারাল সেক্রেটারী জনাব মোঃ আহসান উল্লাহ, মেম্বার ডাঃ ফজল করিম বাবুল, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর এ এস এম মোস্তাক আহমেদ, হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডাঃ মোঃ নূরুল হক, প্রধান প্রকৌশলী অনুরুপ চৌধুরী, উপ-পরিচালক (প্রশাসন) জনাব মোহাম্মদ মোশাররফ হোসাইন, উপ-পরিচালক (মেডিকেল এ্যাফেয়ার্স) ডাঃ এ কে এম আশরাফুল করিম সহ বিভিন্ন বিভাগের ডাক্তার, নার্স, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

ষ্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সিইও বলেন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের সাথে কাজ করতে পেরে আমরা গর্বিত। তিনি আরো বলেন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল এই অঞ্চলে মানুষের চিকিৎসা সেবায় গুরুত্বপূর্ণ অবদান রাখছে। বিশেষ করে করোনকালীন আপনাদের ভূমিকা ব্যাপক ভাবে প্রশংসিত হয়েছে। তিনি ভবিষ্যতেও ষ্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক মা ও শিশু হাসপাতালের স্বাস্থ্যসেবায় যে কোনো উন্নয়ন কর্মকাণ্ডে পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন।

স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংকের সম্পূর্ণ অর্থায়নে চমাশিহায় ১ কোটি ২০ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত হলো অক্সিজেন জেনারেশন প্লান্ট। এর আগে প্রধান অতিথি ও আমন্ত্রিত অতিথিবৃন্দ নবনির্মিত অক্সিজেন জেনারেশন প্ল্যান্টটি ফিতা কেটে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন।
সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অনকোলজী বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডাঃ শেফাতুজ্জাহান।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

© All rights reserved © 2023 Channel69tv.net.bd
Design & Development BY ServerNeed.com