মঙ্গলবার, ১৬ Jul ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন

Notice :
সারা বাংলাদেশ ব্যাপী বিভিন্ন জেলা প্রতিনিধি নিয়োগ চলছে..........চট্টগ্রাম অফিস: সৈয়দ নূর বিল্ডিং , এম এ আজিজ রোড, সিমেন্ট ক্রসিং, দক্ষিণ হালিশহর, চট্টগ্রাম।মোবাইল নাম্বারঃ ০১৯১১৫৩৩৩০৮, ০১৭১১৪৬৭৫৩৭, E-mail: gsmripon@gmail.com
সংবাদ শিরোনাম:
লিঙ্গ বৈচিত্রময় হিজড়া জনগোষ্ঠীর নিরাপদ, সুষ্ঠু ও সুন্দর শিক্ষা ব্যবস্থাই আমাদের লক্ষ্য পবিত্র আশুরা ২০২৪ উদ্‌যাপন উপলক্ষ্যে আইনশৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত। ইপিজেড থানার অভিযানে অজ্ঞান পার্টির তিন সদস্য গ্রেফতার। আমার দরজা সবার জন্য সবসময় খোলা “মিট দ্য প্রেস” এ সিএমপি কমিশনার। ৪০০ কেজি সামুদ্রিক মাছ জব্দ ও ১লক্ষ ১৬ হাজার ৫০০ টাকা নিলাম আবুল কালাম হত্যাকাণ্ডের ক্লুলেস মামলার পলাতক আসামি আরিফ হোসেন’কে ৭২ ঘন্টার মধ্যে গ্রেফতার করেছে র‍্যাব-৭ ৮০০ কেজি সামুদ্রিক মাছ জব্দ ও ১লক্ষ ৭০ হাজার টাকা নিলাম মোবাইলে খেলতে দেয়ার প্রলোভন দেখিয়ে ৬ বছরের শিশু’কে ধর্ষণ আটক -১ র‍্যাব-৭ ও র‍্যাব-১১ বেসরকারী পর্যায়ে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল চিকিৎসা সেবায় গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে – ডাঃ সামন্ত লাল সেন- স্বাস্থ্য মন্ত্রী নীলফামারীতে সড়ক পারাপারে শিশুর নির্মম মৃত্যু,,!!

এটিএম কার্ড হতে প্রতারণার মাধ্যমে টাকা উত্তোলন পূর্বক আত্মসাতের ঘটনায় জড়িত একজন গ্রেফতার

ইপিজেড থানা পুলিশ কর্তৃক গার্মেন্টস শ্রমিকদের এটিএম কার্ড হতে প্রতারণার মাধ্যমে টাকা উত্তোলন পূর্বক আত্মসাতের ঘটনায় জড়িত একজন আসামী গ্রেফতার এবং তাহার হেফাজত হতে আত্মসাৎকৃত নগদ ১৫,০০০(পনের হাজার) টাকা উদ্ধার।

ডেক্স নিউজ ঃ- সিএমপি মিডিয়া

গত ১২/০৪/২০২৩ইং তারিখ রাত অনুমান ০৮.০০ ঘটিকার সময় জনৈকা মোছাঃ বিলকিছ আক্তার(২২), জন্ম নিবন্ধন কার্ড ন-১৯৯৭১৯১৭২৮৭০২২০৫১, পিতা-আলী আক্কাস, মাতা-আলেয়া বেগম, সাং-৭৪ আতাকড়া, পোঃ রায় গোবিন্দপুর, উত্তরদা, থানা-লাকসাম, জেলা-কুমিল্লা, বর্তমানে-ব্যাংক কলোনী, থানা-ইপিজেড, জেলা-চট্টগ্রাম অত্র থানাধীন চৗধুরী মার্কেটের পাশে গ্রান্ড ব্রীজ ভবনের নিচ তলায় ডাচ্ বাংলা ব্যাংকের বুথে যাই। ঐসময় বুথের ভিতরে পূর্ব হতে উৎ পেতে থাকা জনৈকা মহিলা আসামী রেশমী বেগম প্রকাশ তুফান(৩৪), স্বামী-মোঃ ফারুক প্রকাশ রুবেল, পিতা-মৃত আবুল কাশেম, মাতা-আয়েশা বেগম, সাং- বড় বাজার(মোল্লাবাড়ী), থানা-বোরহান উদ্দিন, জেলা-ভোলা, বর্তমানে-ঈদগাহ বড় পুকুর পাড়, জমিদার হাসিনার ৫ম তলা বিল্ডিংয়ের নিচ তলার ১নং রুম, থানা-পাহাড়তলী, জেলা-চট্টগ্রাম(ভাসমান) দাঁড়ানো ছিল। উক্ত মহিলা বাদীকে জিজ্ঞাসা করে তুমি কি টাকা উত্তোলন করতে এসেছ? উত্তরে সে জানায় হ্যাঁ, তখন জনৈক মহিলা ডাচ্ বাংলা ব্যাংকের কার্ড ও পাসওয়ার্ড নাম্বার তাকে বলে দিলে সে টাকা উত্তোলন করে দিতে পারবে। তখন বাদীনি সরল বিশ্বাসে জনৈকা মহিলাকে তাহার কার্ড ও পাসওয়ার্ড নাম্বার দেয়।

জনৈক মহিলা বাদীনির নিকট থেকে কার্ড নিয়ে নিজে বুথের ভিতর কার্ডটি প্রবেশ করায়। তখন জনৈকা মহিলা তাহার কার্ডটি বুথের ভিতরে প্রবেশ করিয়া কোন টাকা উত্তোলন না করে কার্ডটি বুথ থেকে বের করে তাহাকে জানায় ইন্টারনেটের সমস্যার কারণে টাকা বের হচ্ছে না। জনৈকা মহিলা বাদীনিকে পুনরায় চেষ্টা করতে বলে একটি কার্ড হাতে দিয়ে বুথ থেকে চলে যায়। জনৈক মহিলা চলে যাওয়ার পর বাদীনি টাকা উত্তোলন করার জন্য পুনরায় বুথে কার্ডটি প্রবেশ করিয়ে তাহার ব্যবহৃত পাসওয়ার্ড দিলে ভুল পাসওয়ার্ড বলে কার্ডটি লক হয়ে যায়।

বাদীনি টাকা উত্তোলন করতে না পেরে বুথ থেকে বের হলে ঐদিন অনুমান ১০ মিনিট পর তাহার ব্যবহৃত মোবাইলে ডাচ্ বাংলা ব্যাংক হতে টাকা উত্তোলনের তিনটি ম্যাসেজ আসে। উক্ত ম্যাসেজের মধ্যে ১ম ম্যাসেজে ২০,০০০/-(বিশ হাজার) টাকা, ২য় ম্যাসেজে ৪,০০০/-(চার হাজার) এবং ৩য় ম্যাসেজে ৫০০/-(পাঁচশত) টাকা উত্তোলন করা হয়েছে। ইহাতে বাদীনির ধারণা হয় যে, সে চৌধুরী মার্কেটের পাশে গ্রান্ড ব্রীজ ভবনের নিচ তলায় ডাচ্ বাংলা ব্যাংকের বুথে টাকা উত্তোলন করার সময় তাহার পাশে থাকা জনৈকা মহিলা বাদীনির কার্ডের পাসওয়ার্ড আয়ত্ত করে এবং বাদীনি তাকে সরল বিশ্বাসে তাহার নামে কার্ডটি দিলে সে বাদীনিকে তাহার কার্ডের পরিবর্তে অন্য আরেকজনের কার্ড দিয়ে বাদীনির কার্ড দিয়ে উক্ত টাকা উত্তোলন করিয়াছে। বাদীনি মোবাইলে ম্যাসেজ পেয়ে কান্নাকাটি করে এবং ঘটনার বিষয়টি টহল পুলিশকে অবহিত করে। টহল পুলিশ উক্ত ঘটনার বিষয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করার কথা বলিলেও বাদীনি মানসিকভাবে ভেঙ্গে পড়ায় ঐদিন থানায় অভিযোগ করে নাই।

পরের দিন অর্থাৎ ১৩/০৪/২০২৩ইং তারিখ বাদীনি ডাচ্ বাংলা ব্যাংকে গিয়ে তাহার কার্ড হতে টাকা উত্তোলন ও কার্ড লক হয়ে যাওয়ার বিষয়ে অবহিত করিলে ডাচ্ বাংলা ব্যাংক হতে বাদীনিকে জানায় কে বা কাহারা তাহার কার্ড ব্যবহার করে অত্র থানাধীন ২নং মাইলের মাথা ডাচ্ বাংলা ব্যাংকের বুথ থেকে ১ম বারে ২০,০০০/-(বিশ হাজার) টাকা, ২য় বারে ৪,০০০/-(চার হাজার) এবং ৩য় বারে ৫০০/-(পাঁচশত) টাকাসহ সর্বমোট ২৪,৫০০/-(চব্বিশ হাজার পাঁচশত) টাকা উত্তোলন করে। গত ১৪/০৪/২০২৩ইং তারিখ বিবাদী পূর্বের ন্যায় অত্র থানাধীন চৗধুরী মার্কেটের পাশে গ্রান্ড ব্রীজ ভবনের নিচ তলায় ডাচ্ বাংলা ব্যাংক এটিএম বুথের পাশে সন্দেহজনকভাবে ঘুরাফেরাকরাকালে টহল পুলিশ তাকে সন্দেহ করে জিজ্ঞাসাবাদ করিলে সে অসংলগ্ন কথাবার্তা বলায় টহল পুলিশ আটক করে থানায় নিয়ে আসে।

বাদীনি সংবাদ পেয়ে থানায় আসিয়া বিবাদীকে সনাক্ত করে এবং ধৃত বিবাদীকে জিজ্ঞাসাবাদে সে উক্ত ঘটনার সাথে জড়িত ছিল মর্মে সত্যতা স্বীকার করে। ধৃত বিবাদী গার্মেন্টস কর্মীদের টার্গেট করে অত্র থানাধীন বিভিন্ন এটিএম বুথ হতে তাহাদের সরলতার সুযোগ নিয়ে দীর্ঘদিন যাবত প্রতারণার মাধ্যমে টাকা উত্তোলন পূর্বক আত্মসাৎ করিয়া আসিতেছে বলিয়া জানায়।

বিবাদী ও তাহার সহযোগী অজ্ঞাতনামা ২/৩ জন বিবাদী পরস্পর যোগসাজসে বাদীনির সরল বিশ্বাসের সুযোগ নিয়ে বাদীনির সাথে প্রতারণামূলকভাবে তাহার কার্ডের পাসওয়ার্ড মুখস্হ করে তাহার কার্ড দিয়ে গত ১২/০৪/২০২৩ইং তারিখ রাত অনুমান ০৮.১০ ঘটিকায় অত্র থানাধীন ২নং মাইলের মাথা ডাচ্ বাংলা ব্যাংকের বুথ থেকে ১ম বারে ২০,০০০/-(বিশ হাজার) টাকা, ২য় বারে ৪,০০০/-(চার হাজার) এবং ৩য় বারে ৫০০/-(পাঁচশত) টাকাসহ সর্বমোট ২৪,৫০০/-(চব্বিশ হাজার পাঁচশত) টাকা উত্তোলন করিয়া আত্মসাৎ করিয়াছে। এই সংক্রান্তে ইপিজেড থানার মামলা নং-১১, তাং-১৫/০৪/২০২৩ইং, ধারা-৪০৬/৪২০/৩৪ পেনাল কোড রুজু করা হয়েছে।ধৃত আসামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।*

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

© All rights reserved © 2023 Channel69tv.net.bd
Design & Development BY ServerNeed.com