সোমবার, ১৫ Jul ২০২৪, ০৯:১৩ পূর্বাহ্ন

Notice :
সারা বাংলাদেশ ব্যাপী বিভিন্ন জেলা প্রতিনিধি নিয়োগ চলছে..........চট্টগ্রাম অফিস: সৈয়দ নূর বিল্ডিং , এম এ আজিজ রোড, সিমেন্ট ক্রসিং, দক্ষিণ হালিশহর, চট্টগ্রাম।মোবাইল নাম্বারঃ ০১৯১১৫৩৩৩০৮, ০১৭১১৪৬৭৫৩৭, E-mail: gsmripon@gmail.com
সংবাদ শিরোনাম:
লিঙ্গ বৈচিত্রময় হিজড়া জনগোষ্ঠীর নিরাপদ, সুষ্ঠু ও সুন্দর শিক্ষা ব্যবস্থাই আমাদের লক্ষ্য পবিত্র আশুরা ২০২৪ উদ্‌যাপন উপলক্ষ্যে আইনশৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত। ইপিজেড থানার অভিযানে অজ্ঞান পার্টির তিন সদস্য গ্রেফতার। আমার দরজা সবার জন্য সবসময় খোলা “মিট দ্য প্রেস” এ সিএমপি কমিশনার। ৪০০ কেজি সামুদ্রিক মাছ জব্দ ও ১লক্ষ ১৬ হাজার ৫০০ টাকা নিলাম আবুল কালাম হত্যাকাণ্ডের ক্লুলেস মামলার পলাতক আসামি আরিফ হোসেন’কে ৭২ ঘন্টার মধ্যে গ্রেফতার করেছে র‍্যাব-৭ ৮০০ কেজি সামুদ্রিক মাছ জব্দ ও ১লক্ষ ৭০ হাজার টাকা নিলাম মোবাইলে খেলতে দেয়ার প্রলোভন দেখিয়ে ৬ বছরের শিশু’কে ধর্ষণ আটক -১ র‍্যাব-৭ ও র‍্যাব-১১ বেসরকারী পর্যায়ে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল চিকিৎসা সেবায় গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে – ডাঃ সামন্ত লাল সেন- স্বাস্থ্য মন্ত্রী নীলফামারীতে সড়ক পারাপারে শিশুর নির্মম মৃত্যু,,!!

চট্টলার বীর ও তারুণ্যের কাণ্ডারি সম্মাননা পেল চট্টগ্রামের ১৩ গুণী

চট্টলার বীর ও তারুণ্যের কাণ্ডারি সম্মাননা পেল চট্টগ্রামের ১৩ গুণী
যার যার অবস্থান থেকে বৈচিত্রময় চট্টগ্রামতে তুলে ধরতে হবে- আবুল মোমেন

ডেক্স নিউজঃ-

একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক ও সাহিত্যিক আবুল মোমেন বলেছেন আমাদের চট্টগ্রামে যে প্রাকৃতিক বৈচিত্র রয়েছে তা বিশ্বের অন্য কোন দেশে নেই। একদিকে নদী, এক দিকে সমুদ্র, শহর ঘিরে পাহাড়, লেক, প্রাকৃতিক এই বৈচিত্রঘেরা সমৃদ্ধ চট্টগ্রামকে আমাদের যার যার অবস্থান থেকে তুলে ধরতে হবে। এই চট্টগ্রামে যারা ব্যাক্তিগত অর্জনের বাইরে সমাজ সংস্কৃতি ও মানুষের কল্যাণে ভূমিকা রেখেছেন তাদের সম্মাননা জানানো আমাদের দায়িত্ব। এই ক্ষেত্রে ক্লিক ম্যাগাজিন ধারাবাহিকভাবে চট্টলার বীর ও তারুণ্যের কাণ্ডারি সম্মাননা জানিয়ে আসছে তা অত্যন্ত প্রসংশনীয়। এভাবে আমাদের গুণিদের মুল্যায়ন ও সম্মানিত করতে হবে।

শনিবার ৭ ডিসেম্বর চট্টগ্রাম শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চে ক্লিক ম্যাগাজিন আয়োজিত চট্টলার বীর ও তারুণ্যের কাণ্ডারি সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন।
মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে বাংলাদেশকে এগিয়ে নেওয়া, উন্নয়ন, উদ্যোগ, সমাজসেবাসহ বিভিন্ন ক্ষেত্রে বন্দরনগরী চট্টগ্রামসহ জাতীয় পর্যায়ে অনব্যদ অবদান রাখা ৬ ব্যাক্তিত্বকে চট্টলার বীর এবং ৭ তরুণকে তারুণ্যের কাণ্ডারি হিসেবে সম্মাননা জানায় চট্টগ্রামের প্রথম লাইফ স্টাইল ম্যাগাজিন ‘ক্লিক;। চট্টলার বীর ও তারুণ্যের কাণ্ডারী-২০২২ শিরোনামে শনিবার সন্ধ্যায় চট্টগ্রাম শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে এই সম্মাননা জানানো হয়। ৭ম বারের মতো ক্লিক-এই সম্মাননা প্রদান করে।

চট্টলার বীর সম্মাননা প্রাপ্তরা হলো প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব মো. আবদুল করিম, একুশে পদকপ্রাপ্ত চট্টগ্রাম ভেটেরেনারী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গৌতম বুদ্ধ দাশ, বেগম রোকেয়া পদকপ্রাপ্ত নারী উদ্যোক্তা মঞ্জুলিকা চাকমা, রাজনীতিবিদ ও চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, জাতীয় ফুটবলার ও আবাহনী ফুটবল দলের সাবেক অধিনায়ক এফ আই কামাল, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

তারুণ্যের কাণ্ডারী সম্মননা প্রাপ্তরা হলো চট্টগ্রাম নগর পুলিশের উপ-পুলিশ কমিশনার শাকিলা সোলতানা, উদ্যোক্তা ও ইউনুস অ্যান্ড ব্রাদার্স-এর ডিএমডি প্রকৌশলী মোহাম্মদ ইমরান, চট্টগ্রাম জুনিয়র চেম্বারের প্রেসিডেন্ট শান শাহেদ, পেশাজীবী ও সাবেক দুদক কর্মকর্তা শরীফ উদ্দিন, সৃজনশীল উদ্যেক্তা জয় বড়ুয়া, সংগীত তারকা শিরিন জাওয়াদ এবং উদ্যোক্তা সাজ্জাদ উদ্দিন।
ক্লিকের প্রধান সম্পাদক নিয়াজ মোর্শেদ এলিটের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদক প্রাপ্ত সাংবাদিক ও সাহিত্যিক আবুল মোমেন। অনুষ্ঠানের উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন। ক্লিকের সহকারী সম্পাদক আরাফাত রূপকের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ক্লিক সম্পাদক জালাল উদ্দিন সাগর।

অনুষ্ঠানের উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র আ জ ম নাসির উদ্দীন। উদ্বোধকের বক্তব্যে আ জ ম নাসির উদ্দীন বলেন, ক্লিক-এর এই ধারাবাহিক উদ্যোগ অত্যন্ত প্রসংশনীয়। ৭ম বারের মতো চট্টলার বীর এবং তারুণ্যের কাণ্ডারি সম্মাননা জানানোয় ক্লিক ম্যাগাজিনের সম্পাদক জালাল উদ্দিন সাগর ও সম্মাদকমন্ডলীকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানের অন্যান্য আয়োজনের মধ্যে ছিলো ক্লিক লাইফ স্টাইল ম্যাগাজিনের ১৪ তম সংখ্যার মোড়ক উন্মোচন, সাংস্কৃতিক অনুষ্ঠান, দেশীয় পোশাকে ফ্যাশন শো সৃজনশীল নৃত্য।
প্রসঙ্গতঃ ২০১৫ সাল থেকে চট্টগ্রামের প্রথম লাইফ স্টাইল ম্যাগাজিন ক্লিক প্রতি বছর ডিসেম্বর মাসে চট্টলার বীর ও তারুণ্যের কাণ্ডারী সম্মাননা প্রদান করে আসছে। একই মঞ্চে দুই প্রজন্মের অনন্য এই মেলবন্ধনকে দুই প্রজন্মের মধ্যে সম্পর্কের বহিঃপ্রকাশ বলে ক্লিক বিশ্বাস করে।

প্রায় ৩ ঘন্টাব্যাপী শিল্পকলার মুক্ত মঞ্চের বর্ণিল এই অনুষ্ঠান কয়েক হাজার দর্শক মন্ত্রমুগ্ধের মতো উপভোগ করে। দেশীয় পোশাকের ফ্যাশন শো ও তারকা সঙ্গিত শিল্পি শিরিন জাওয়াদের গান পুরো অনুষ্ঠানে ভিন্ন মাত্রা যোগ করে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

© All rights reserved © 2023 Channel69tv.net.bd
Design & Development BY ServerNeed.com